আয়ারল্যান্ডের কার্লোতে ঈদ উদযাপন

সায়মা শহিদ- কার্লো প্রতিনিধিঃ ঈদ মানে খুশি ,ঈদ মানে আনন্দ।আর এই আনন্দ যদি সবার কাছে ছড়িয়ে দেয়া যায় তা হয়ে উঠে অর্থবহ, সার্বজনীন।বরাবরের মতো এবারও উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে কার্লো তে ঈদ উল ফিতর উদযাপিত হলো। তবে তা একেবারেই ঘোরোয়া ভাবে, কারন হচ্ছে কোভিক ১৯। এখন সারা বিশ্বই বিপর্যস্ত এই কোরোনা ভাইরাসে, এর পরও থেমে থাকেনি মুসলমান ধর্মাবলম্বীদের সর্ব বৃহৎ উৎসব ঈদ উল ফিতর।

আয়ারল্যান্ড এর অন্যান্য কাউনটির মতো কার্লো তেও ছিল ঈদের আমেজ। এখানে বেশির ভাগ বাংলাদেশীরাই সবাই যার যার ঘরে পরিবারের সাথে ঈদ উদযাপন করে, কেউ কেউ সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের বন্ধু বান্ধব দের বাসায় সৌজন্য সাক্ষাত করতে যায়।

অনেকদিন পর একে অন্যের সাথে দেখা হওয়াই সবাই খোসগল্পে মেতে ওঠে। অনেকেই পরিবারের সদস্যদের নিয়ে ঘরেই ঈদের নামাজ ঈদের নামাজ পড়েন। বাচ্চাদের নতুন পোষাক পরিধান করে ফটো সেশনে ব্যস্ত সময় কাটিয়েছে।

ঘরে ঘরে রকমারী স্বাদের খাবার পরিবেশন করা হয়। মহান রব্বুল আলামিনের কাছে সবার এটাই প্রার্থনা গোটা বিশ্ব যেনো খুব তাড়াতাড়ি এই দুর্যোগ থেকে মুক্তি পেয়ে স্বাভাবিক পরিস্থিতিতে ফিরে আসে।

সবশেষে দেশ বিদেশের সকলের জন্য একটাই প্রতিশ্রুতি থাকলো, ভোগে নয় ত্যাগের মহিমায় পবিত্ৰ ঈদ উদযাপন হোক এই হোক সকলের প্রত্যাশা। সবাইকে ঈদের নিরন্তর শুভেচ্ছা ও সবার ঈদ কাটুক অনেক আনন্দে।

SHARE THIS ARTICLE