আয়ারল্যান্ডের ফরিদ খান সড়ক দুর্ঘটনায় নিহত। স্তব্ধ বাংলাদেশী কমিউনিটি

এ,কে, আজাদ – আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ আয়ারল্যান্ডের ডোনেগালের বান্দুরান নিবাসী, বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ প্রবাসী ফরিদ খান আজ সড়ক দুর্ঘটনায় না ফেরার দেশে চলে গেলেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাইহি ওয়া রাজিউন। মৃত্যুকালে জনাব ফরিদ খানের বয়স হয়েছিল ৪৯ বছর।
পিতা মরহুম আব্দুল মোতালেবের ২ কন্যা ৬ পুত্রের মধ্যে ফরিদ খান ছিলেন পঞ্চম। জন্ম মুন্সিগঞ্জ জেলায় লোহজং উপজেলার মাহমুদপট্টি (মাওয়া) গ্রামে।

কে জানতো? মৃত্যু কার কখন কিভাবে লেখা থাকবে? স্ত্রী কন্যা অসুস্থ। হাসপাতালে ভর্তি ছিল তারা। তাদের সুস্থতার জন্য সকলের কাছে নিজের ফেজবুকে গতকাল একটা স্ট্যাটাস দিয়ে লিখেছেন- ”আসছালামু আলাইকুম । সবাই’র কাছে দোয়া দরখাস্ত 🤲 আমার মেয়ে ও মেয়ের মা দ’জনেই হসপিটালে ভর্তি ! দয়া করে সবাই ওদের জন্য দোয়া করবেন।
Assalamu Alaikum. Blessings to al
My daughter and daughter’s mother are both hospitalized! Please everyone pray for them.”


আজ সকাল ১১টা ৫০ মিনিটে স্ত্রী পু্ত্রকে নিয়ে স্লাইগো হাসপাতাল থেকে নিজেই ড্রাইভিং করে বাসায় ফিরছিলেন। N15 সড়কে রাথকর্মাক নাম স্থানে অন্য আরেকটি প্রাইভেট কারের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনা স্থলেই জনাব ফরিদ খান শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। নিহত ফরিদ খানের স্ত্রী বর্তমানে মুমূর্ষ অবস্থায় ICU তে আছেন। জনাব ফরিদ খানের গাড়ির সাথে সংঘর্ষের অপর গাড়ির চালক ছিল ৩০ বছর বয়সী একজন নারী। তার অবস্থাও সঙ্কটাপন্ন। তাকে জরুরী ভিত্তিতে এয়ার এম্বুলেন্সে গলওয়ে ইউনেভারসিটি হাসপাতালে নেয়া হয়। জনাব ফরিদ খান দুই কন্যা ও এক পত্রের জনক ছিলেন। তিনি গত ১৯ বছর যাবত আয়ারল্যান্ডে বসবাস করে আসছিলেন। ২০০১ সালে মালয়েশিয়া থেকে তিনি আয়ারল্যান্ড আসেন।

বান্দুরান শহরের মেইন স্ট্রীটে তাজমহল কারী হাউজের সত্ত্বাধিকারী জনাব ফরিদ ছিলেন অত্যান্ত বিনয়ী। বান্দুরানে বেড়াতে এসে উনাদের আতিথেয়তায় মুগ্ধ হননি এমন বাঙালি খুঁজে পাওয়া বিরল। গত ১৯ আগষ্ট আইরিশ বাংলা পোষ্টে উনার পরিবারের ছবি ও উনার আতিথিয়তার গল্প প্রকাশ পায় ওবাইদুর রহমান রুহেলের রিপোর্ট থেকে। আইরিশ বাংলা পোষ্ট পরিবার মরহুমের আত্মার মাগফেরাত করছে। আল্লাহ যেন উনাকে জান্নাতুল ফেরদৌস নাসিব করেন।

মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।। মরদেহ সংক্রান্ত পরবর্তী কার্য্যক্রম অবগত করা হবে।

SHARE THIS ARTICLE