দেশের স্বার্থে তৃতীয় বার বিয়ে পেছালেন ডেনমার্কের প্রধানমন্ত্রী

আইরিশ বাংলাপোষ্ট অনলাইন ডেস্কঃ করোনা প্রাদুর্ভাব শুরু হওয়ায় কারণে দ্বিতীয়বার নিজের বিয়ে পেছান। আগামী মাসে ইউরোপীয় কাউন্সিলের সভায় যোগ দিতে এবার তিনি তৃতীয়বারের মতো বিয়ের দিন স্থগিত করেছেন। বৃহস্পতিবার নিজের এক ইনস্টাগ্রাম পোস্টে এ খবর জানিয়েছেন ডেনমার্কের প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসন।

এছাড়া প্রেমিকের সঙ্গে নিজের ছবি ফেসবুকে পোস্ট করে তিনি বলেন, ‘দারুণ এই মানুষটির সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হতে সত্যিই আমি সমুখপানে তাকিয়ে। কিন্তু স্পষ্টতই এটা সহজে হচ্ছে না। আমরা জুলাই মাসের যে শনিবারে বিয়ের দিন ঠিক করেছি, সেদিনই ব্রাসেলসে ইইউয়ের বৈঠক।’

করোনার সংক্রমণের কারণে এর আগে বিয়ের পরিকল্পনা বাতিল হওয়ার পর আগামী জুলাইয়ে বিয়ের দিনক্ষণ ঠিক করে রেখেছিলেন। কিন্তু আগামী ১৭ থেকে ১৮ জুলাই ইইউ কাউন্সিলের বৈঠক হবে। ব্রাসেলসের ওই বৈঠকে ২৭ সদস্য দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানেরা উপস্থিত থাকবেন। গত সপ্তাহে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ফ্রেডেরিকসন বলেন, সম্মলনে যোগ দেওয়ার ডাক পড়েছে। ডেনমার্কের স্বার্থরক্ষায় আমাকে আমার দায়িত্বপালন করতে হবে। তাই আমরা বিয়ের পরিকল্পনা আবার বদলেছি।’ তিনি বলেন, ‘আমরা শিগগিরই বিয়ে করতে পারব। আমি বোকে সম্মতি জানানোর জন্য অপেক্ষা করছি। বো খুবই সহনশীল।’

করোনার সংক্রমণে লকডাউন শুরুর পর এটাই প্রথম সম্মেলন, যেখানে বিশ্বনেতারা উপস্থিত থাকবেন। বৈঠকে করোভাইরাসের কারণে সৃষ্ট সংকট মোকাবিলার পরিকল্পনা করবেন এবং ইইউয়ের নতুন বাজেট নিয়ে আলোচনা করবেন।

SHARE THIS ARTICLE