ফুটপাতে রাখা রড নিলামে তুললেন মেয়র আতিক। বিক্রি হল ৪৯ হাজার টাকায়

আইরিশ বাংলাপোষ্ট অনলাইন ডেস্কঃ ফুটপাত দখলকারীদের প্রতি কঠোর বার্তা হিসেবে ফুটপাতজুড়ে ফেলে রাখা নির্মাণসামগ্রী জব্দ করে সেখানেই নিলামে তুলেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। নিলামে পাঁচ জন অংশ নেন, যাদের মধ্যে মাহমুদ মোল্লা নামে একজন সর্বোচ্চ দামে ৪৯ হাজার টাকায় রডগুলো ও রড কাটার মেশিন কিনে নেন। সোমবার (৭ সেপ্টেম্বর) ডিএনসিসির মেয়র আতিকুল ইসলামের নেতৃত্বে ফুটপাত দখলমুক্ত অভিযানে এ ঘটনা ঘটে।

শুরুতে গুলশানের ৮৬ নম্বর সড়কে যান মেয়র। সরেজমিনে দেখা যায়, ফুটপাতে একটি নির্মাণাধীন ভবনের রডসহ নির্মাণসামগ্রী রাখা হয়েছিল। দায়িত্বশীল কাউকেও পাওয়া যায়নি। এরপর রডগুলো জব্দ করা হয়। পরে তা নিলামে তোলা হয়।

এসময় ওই ভবনের নির্মাতা প্রতিষ্ঠানের প্রকৌশলী পরিচয় দেয়া এক ব্যক্তির কাছে ফুটপাত দখল করে মালামাল রাখার ব্যাখা জানতে চাইলে তিনি কোনো জবাব দিতে পারেননি।

এ বিষয়ে ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা আবদুল হামিদ মিয়া সাংবাদিকদের বলেন, আমরা বার বার সর্তক করার পরেও কেউ পাত্তা দেয়নি। তাই এগুলো নিলামে দেওয়া হয়েছে। তিনি বলেন, এখন এসব সরকারি মাল। যিনি নিলামে কিনেছেন তিনি ছাড়া কেউ ধরতে পারবেন না।

পরে গুলশানের ৬৭ নম্বর সড়কের ৯ নম্বর বাড়িতে নির্মাণাধীন ভবনের সামনে রাখা কয়েক টন রড জব্দ করা হয়। ৬ লাখ ৫৫ হাজার টাকায় এসব রড কিনে নেন একজন। এসময় নির্মাতা প্রতিষ্ঠান ইনস্টার লিমিটেডের মহাব্যবস্থাপক মেজবাউল হাসানকেও দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

সরকারি রাস্তা কাউকে দখল করে রাখতে দেওয়া হবে না উল্লেখ করে ডিএনসিসির মেয়র আতিকুল বলেন, প্রতি সপ্তাহে একদিন এ অভিযান চলবে। রাস্তা ও ফুটপাতে নির্মাণ সামগ্রী পাওয়া গেলে জব্দ করে নিলামে তোলা হবে।

SHARE THIS ARTICLE