বিবাহিত জীবনের অলিখিত সমস্যা

 জান্নাতুল ফেরদৌস লাবণ্যঃ

বিবাহিত জীবনে এমন কিছু সমস্যার সম্মুখীন আপনি হতে পারেন, যা আইনি দিক থেকে কখনোই ডিভোর্স দেয়ার মতো যুক্তিযুক্ত কারণ নয়। এদিকে তার সঙ্গে বসবাস করাও আপনার পক্ষে অত্যন্ত অসহনীয় হয়ে উঠবে। যেমন ধরুন-

১. আপনার পার্টনার রাতে লাইট অফ করতে দেয় না। অথচ বই পড়ে বা কোনো কাজ করে এদিকে আপনার ঘুমে চোখ বন্ধ হয়ে আসছে।
২. আপনি খাসির মাংস খান না, এদিকে সে খাসির মাংস খুবই পছন্দ করে। আপনি গরু আর খাসির তফাৎ বুঝতে পারেন না বলে সে প্রায়ই আপনাকে গরুর মাংস বলে খাসি খাইয়ে দেয়।
৩. শপিং করতে গিয়ে আপনার পছন্দ হয় হালকা কালার, অথচ তার পছন্দ হয় ডিপ কালার। এবং তার মন রাখতে অপছন্দ হওয়া সত্ত্বেও ডিপ কালার পরে আপনাকে ঘুরে বেড়াতে হয়। কী কষ্ট! কী কষ্ট!
৪. তার হেয়ার ফলিংয়ের সমস্যা আছে এবং প্রায়ই আপনার জামা-কাপড়ে এবং খাদ্যদ্রব্যের ভেতর আপনি চুল পান।
৫. আপনি ঘুমিয়ে থাকা অবস্থায় সে লাইট জ্বালিয়ে কোনো একটা কাজ করে কাজ শেষে লাইটটা বন্ধ না করেই এবং দরজা হা করে খুলে রেখে চলে যায়। এদিকে আপনি রাগে ফুঁসতে থাকেন।
৬. আÍীয়স্বজন, বন্ধুবান্ধবের ফোন এলে লাগাতার সে গল্প করতে থাকে এবং এর মধ্যে আপনার কোনো জরুরি কথা থাকলে তার কথা শেষ হওয়া পর্যন্ত আপনাকে অপেক্ষা করতে হয়।
৭. দুর্ভাগ্যবশত জš§দিন, বিবাহবার্ষিকীতে আপনি অনেক আশা নিয়ে বসে থাকলেও কোনো উইশ পান না। কেননা তার বিষয়টা মনেই থাকে না। ছয়-সাত দিন পর সে বলে ওঠে, ‘ও আল্লাহ! তোমার জন্মদিন চলে গেছে!’
৮. আপনি খুব নিখুঁত মানুষ আর সে প্রচণ্ড আলাভোলা। কাজ সেরে বাথরুমের লাইট জ্বালিয়ে রাখে, গ্যাসের চুলায় চা বসিয়ে এসে পাতিল পুড়িয়ে ফেলে। জরুরি জিনিস তাকে গুছিয়ে রাখতে দিলে দরকারের সময় সেটা খুঁজে পাওয়া যায় না। অথচ এসব আপনাকে হজম করতে হয় রোজ।

SHARE THIS ARTICLE