মাস্ক কেলেঙ্কারি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শারমিনকে সাময়িক বহিষ্কার

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সহকারি রেজিস্ট্রার শারমিন জাহানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অনুমতি ছাড়া নিয়ম ভেঙে শিক্ষা ছুটিতে থাকা অবস্থায় ব্যবসায়িক প্রতিষ্ঠান পরিচালনার দায়ে তাকে বরখান্ত করা হয়। আগামী ৭ কার্যদিবসের মধ্যে তাকে কারণ দর্শানোর জন্য নোটিশ প্রদান করা হয়েছে।

জানা গেছে, রবিবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নকল মাস্ক সরবরাহের দায়ে শারমিন জাহানের বিরুদ্ধে মামলা করে বিএসএমএমইউ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুমতি ব্যতিত ব্যবসা প্রতিষ্ঠান গড়ে ব্যবসা-বাণিজ্য পরিচালনা বিশ্ববিদ্যালয়ের বিধি-বিধান ও চাকুরী শৃঙ্খলা পরিপন্থী। অধিকন্তু বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নকল এন-৯৫ মাস্ক সরবরাহের অভিযোগে তার বিরুদ্ধে নিয়মিত মামলা হওয়ায় ও পুলিশ রিমান্ডে থাকায় তিনি বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ও ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন।

এমতাবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারি রেজিস্ট্রার শারমিন জাহানকে ২৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের চাকুরী থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একইসাথে তাকে ৭ (সাত) কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নোটিশ প্রদান করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নকল মাস্ক সরবরাহের দায়ে শারমিন জাহানের বিরুদ্ধে মামলা করে বিএসএমএমইউ। এ মামলায় গ্রেপ্তার হয়ে বর্তমানে রিমান্ডে রয়েছেন শারমিন জাহান।

SHARE THIS ARTICLE