সরকারি চাকরিতে বয়সে ছাড় দিচ্ছে সরকার

আইরিশ বাংলাপোষ্ট অনলাইন ডেস্কঃ বৈশ্বিক মহামারি করোনা পরিস্থিতিতে সরকারি চাকরিপ্রার্থীদের চাকরিতে প্রবেশের বয়সের ক্ষেত্রে পাঁচ মাসের ছাড় দিচ্ছে সরকার।

গত ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে তাঁদের আবেদনের সুযোগ দিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, করোনার কারণে বন্ধের মধ্যে মন্ত্রণালয়, বিভাগ কিংবা সংস্থা চাকরির জন্য বিজ্ঞপ্তি দিতে পারেনি। অনেকের চাকরির বয়স এই সময়ের মধ্যে চলে গেছে। সেক্ষেত্রে তারা পাঁচ মাসের বয়সের একটা ছাড় পাবেন। আগস্ট পর্যন্ত বিজ্ঞপ্তিগুলোতে আবেদন করতে পারবেন তারা।

বর্তমানে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর, মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২। প্রথম ও দ্বিতীয় শ্রেণির চাকরিতে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) মাধ্যমে নিয়োগ দেয়া হয়। তৃতীয় ও চতুর্থ শ্রেণির পদগুলোতে নিয়োগের দায়িত্ব সংশ্লিষ্ট সরকারি দফতরের।

করোনা ভাইরাসের কারণে বড় নিয়োগ কার্যক্রম আটকে আছে। এর আগে করোনাভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে টানা ৬৬ দিন সাধারণ ছুটি ছিল। গত ৩১ মে থেকে প্রথমে সীমিত আকারে এবং পরে সব খুলে দেওয়া হয়।

SHARE THIS ARTICLE