হোয়াইট হাউসে ফিরলেন ডোনাল্ড ট্রাম্প


আইরিশ বাংলা পোস্ট ডেস্কঃ সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে সোমবার বিকেলেই হোয়াইট হাউসে ফিরলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মেরিল্যান্ডের ওয়াল্টার রিড হাসপাতালে ৭২ ঘণ্টা চিকিৎসা গ্রহণের পর, হোয়াইট হাউসে ফেরার অব্যবহিত পূর্বে টুইটারে তার মন্তব্য ছিল, “নির্বাচনী প্রচারণায় শীঘ্রই ফিরব, মিথ্যা সংবাদ জাল ভোটের ইংগিত দেয়।”

হাসপাতালের চিকিৎসকরা জানান, “প্রেসিডেন্ট ঘরে ফেরার মত ভালো আছেন, তবে সম্পূর্ন মুক্ত নন, বিগত ৭২ ঘণ্টা তার কোন জ্বর আসেনি এবং তার অক্সিজেনের মাত্রা স্বাভাবিক আছে।” তার ব্যাক্তিগত চিকিৎসক ডাঃ শন কনলি বলেন, “তিনি একজন অসাধারণ রোগী।”

হাসপাতাল ত্যাগের সময় তিনি মাস্ক পরে হেঁটে গিয়ে লিমোজিনে উঠেন, সেই লিমোজিন তাকে নিয়ে যায় “মেরিন ওয়ান” হেলিকপ্টারে। মেরিন ড্রাইভে উড়ে স্বল্প সময়ে তিনি হোয়াইট হাউস চত্বরে অবতরণ করেন। নেমে হোয়াইট হাউসে প্রবেশের সময় তার বুড়ো আঙুলের উচ্ছ্বাস ছিল প্রকাশিত।

ডোনাল্ড ট্রাম্প কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে, বেশ অসুস্থ হলে হাসপাতালে তাকে অক্সিজেন দেয়া হয় আর দেয়া হয় স্টেরয়েড। এই অবস্থায় তড়িঘড়ি করে তাকে হাসপাতাল ত্যাগের অনুমতি দেয়া চিকিৎসকদের জন্যে সঠিক হয়েছে বলে অনেকেই মনে করেন না। বিশেষ করে এই বয়সে যখন তিনি অক্সিজেন নেয়াড় মত অসুস্থ ছিলেন। অনেকে মনে করেন হোয়াইট হাউসে তাকে হাসপাতালের সমান চিকিৎসা দেয়া সম্ভব। তার ফুসফুস কতটুকু আক্রান্ত হয়েছে কিংবা সি টি স্ক্যানের প্রতিবেদন কি, সেটা হাসপাতাল থেকে প্রকাশিত হয় নি।
এবার দেখার পালা, হোয়াইট হাউসে তাকে কতদিন বন্দী থাকতে হয়। সাধারণতঃ অন্যূন ১৪ দিন তিনি কোয়ারেন্টাইন জীবন যাপন করার কথা কিন্তু নির্বাচনের বাকী আছে আর মাত্র ২৯ দিন। ভোটারদের উজ্জীবিত রাখতে সুস্থ থাকার প্রাণান্তকর চেষ্টা তাকে করতেই হবে। সময় বলে দেবে কখন তিনি বেরিয়ে আসেন নির্বাচনী প্রচারণায় আর মুখোমুখি বিতর্কে। 

SHARE THIS ARTICLE