নিউইয়র্কে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহতঃ বিচারের দাবিতে এরই মধ্যে আন্দোলনে নেমেছেন স্থানীয়রা

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ আমেরিকার নিউইয়র্ক অঙ্গরাজ্যের বাফেলো শহরে দুই বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। স্থানীয় সময় শনিবার (২৭ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে তাঁদের গুলি করা হয়। হাসপাতালে নেওয়ার পর তাঁদের মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

বিষয়টি ইন্ডিপেনডেন্ট ডিজিটালকে নিশ্চিত করেছেন আসিফ মুক্তাদির। বাফেলোর বাসিন্দা আসিফ জানান, নিহত দুই বাংলাদেশির নাম আবু ইউসুফ ও বাবুল আহমেদ। এর মধ্যে ইউসুফের বাড়ি সিলেটের কানাইঘাটে। এবং বাবুল আহমেদের বাড়ি কুমিল্লায়।

আসিফ মুক্তিদির ইন্ডিপেনডেন্ট ডিজিটালকে বলেন, বাফেলোর এক বাড়িতে নির্মাণকাজ করতে গিয়েছিলেন ইউসুফ ও বাবুল। সেখানে প্রবেশের সময় ভেতরে থাকা কৃষ্ণাঙ্গ ভাড়াটিয়া গুলি করেন বলে ধারণা করা হচ্ছে।

আমেরিকার স্থানীয় পুলিশ সংবাদ বিজ্ঞপ্তি ও রেডিওর মাধ্যমে দুজনের হত্যার কথা জানানো হয়। এ ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। স্থানীয় পুলিশ এবং পুলিশের স্পেশাল ওয়েপন্স অ্যান্ড ট্যাকটিকস (সোয়াট) দল ওই এলাকা ঘেরাও করে অভিযান চালায় বলেও জানা গেছে।

নিউইয়র্কের বাফেলোয় অনেক বাংলাদেশির বাস। কানাডা সীমান্তের কাছাকাছি এই ছোট শহরে গত কয়েক বছরে বহু বাংলাদেশি আমেরিকার বিভিন্ন অঞ্চল থেকে এসে বসবাস শুরু করেন। ইদানীং অঞ্চলটিতে আপরাধ বাড়ছে বলে নিউইয়র্ক পুলিশের তরফ থেকে জানা গেছে।

দুই বাংলাদেশি নিহতের পরপরই স্থানীয় বাংলাদেশিরা ঘটনাস্থলে যান। এই হত্যার বিচারের দাবিতে এরই মধ্যে আন্দোলনে নেমেছেন স্থানীয়রা। অপরাধীর দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে তাঁরা ৯৯৫ ফিলমোর অ্যাভেনিউয়ে বিক্ষোভও করেছেন।

SHARE THIS ARTICLE