সৌদি আরবে আরও গ্রেপ্তার ১৬ হাজার প্রবাসী

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ করোনাকালেও অবৈধ অভিবাসীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছে সৌদি আবর। সর্বশেষ গত এক সপ্তাহে আরও গ্রেপ্তার করা হয়েছে ১৬ হাজার প্রবাসীকে। গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।করোনাকালেও অবৈধ অভিবাসীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রেখেছে সৌদি আবর। সর্বশেষ গত এক সপ্তাহে আরও গ্রেপ্তার করা হয়েছে ১৬ হাজার প্রবাসীকে। গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত ৩০ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর এক সপ্তাহে ১৬ হাজার ১৫১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। আবাসন, শ্রমবিধি ও সীমান্ত নিরাপত্তা সংক্রান্ত বিধান ভঙ্গের দায়ে এসব অভিবাসীকে গ্রেপ্তার করার কথা জানানো হয়েছে সরকারের পক্ষ থেকে।
এর মধ্যে আবাসন সংক্রান্ত নিয়ম ভঙ্গের দায়ে ছয় হাজার ৯৭০ জন, সীমান্ত নিরাপত্তা আইন ভঙ্গের দায়ে সাত হাজার ১৯৩ জন এবং শ্রমবিধি ভঙ্গের দায়ে এক হাজার ৯৮৮ জনকে গ্রেপ্তার করা হয়।
একই সময়ে ৯ হাজার ২৮১ জনকে দেশে ফেরত পাঠানো হয়েছে। নতুন করে গ্রেপ্তারদের মধ্যে কতজন বাংলাদেশি রয়েছেন তা জানা যায়নি।
এর আগে দফায় দফায় সতর্ক করে দিয়ে সৌদি কর্তৃপক্ষ বলেছে, অবৈধভাবে সৌদিতে প্রবেশের সুযোগ করে দেওয়া, তাদের পরিবহন, আশ্রয় দেওয়া কিংবা অন্যভাবে সহায়তা করলে অভিযুক্তদের সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড এবং ১০ লাখ রিয়াল পর্যন্ত জরিমানা হতে পারে।
মূলত দেশজুড়ে অবৈধ অভিবাসীদের গ্রেপ্তারে বেশকিছুদিন ধরেই অভিযান চালিয়ে আসছে সৌদি আইনশৃঙ্খলা বাহিনী। নতুন গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার কথা জানানো হয়েছে সরকারের পক্ষ থেকে।

SHARE THIS ARTICLE