আয়ারল্যান্ডে বিধি নিষেধগুলো মেনে চলায় করোনার প্রভাব তেমন বিস্তার লাভ করতে পারেনি। ডাঃ মুসাব্বির হুসাইন রুবেলের মন্তব্য

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ ডাঃ মুসাব্বির হুসাইন রুবেল আয়ারল্যান্ডের ডাবলিনের জেমস কনোলি হাসপাতালের সিনিয়র রেজিস্ট্রার মেডিসিন বিশেষজ্ঞ ও স্ট্রোক বিষয়ে উচ্চতর ডিগ্রিধারী । করোনা কালে এন টিভি, এটি এন বাংলা, চ্যানেল আই, চ্যানেল টুয়েন্টি ফোরসহ বিভিন্ন মিডিয়ায় তার দেয়া তথ্য ও পরামর্শগুলো ব্যাপক প্রশংসিত হয়েছে। তারইধারবাহিকতায় গত ৫ই জুলাই রবিবার আয়ারল্যান্ড সময় সন্ধা ৬.৩০ টায় যুক্তরাজ্য এবং আয়ারল্যান্ডে অবস্থিত বিশিষ্ট বাংলাদেশী ব্যক্তিবর্গদের অংশগ্রহণে এবং আর জে সুমাইয়ার উপস্থাপনা ও মোহাম্মদ সাইফুল ইসলামের (ইউকে প্রতিনিধি, রেডিও টুডে) সঞ্চালনায় বিশেষ আয়োজন প্রবাস এফ এম নামক অনুষ্ঠানটি সরাসরি প্রচারিত হয় “রেডিও টুডে এফ এম ৮৯.৬ নিউজ” এর অফিসিয়াল ফেসবুক পেইজে । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাঃ মুসাব্বির হুসাইন রুবেল (মেডিসিন বিশেষজ্ঞ, সেন্ট জেমস কনলি হসপিটাল,আয়ারল্যান্ড), ডাঃ মনজুর শওকত (ক্লিনিক্যাল লেকচারার, ইম্পেরিয়াল কলেজ,লন্ডন), প্রফেসর ওসামা খান (প্রো-ভাইস চ্যান্সলর, ইউনিভার্সিটি অফ সারেহ)। আলোচনায় অতিথিবৃন্দ করোনাভাইরাস, ভ্যাকসিন এবং এর ভয়াল প্রভাবের সার্বিক বিশ্লেষনধর্মী বিষয়গুলো উল্লেখ করেন।


ডাঃ মুসাব্বির হুসাইন রুবেল আয়ারল্যান্ড থেকে সরাসরি সংযুক্ত হয়েছিলেন। আয়ারল্যান্ডের করোনা পরিস্হিতির উপর সঞ্চালকের বিশেষ আকর্ষন ছিল। ডাঃ মুসাব্বির হুসাইন রুবেল তাঁর বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। তিনি আয়ারল্যান্ডের চিকিৎসা সেবায় নিয়োজিত সকল চিকিৎসক,ফিজিওথেরাপিস, মেডিকেল সহকারী এবং নার্সদের ভুয়শি প্রশংসা করেন ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আরও উল্লেখ করেন যে, আয়ারল্যান্ডে বসবাসরত প্রবাসি বাংলাদেশীরা সহ সকলে আগাম সতর্কতামুলক সরকারি বিধি নিষেধগুলো মেনে চলায় করোনার প্রভাব তেমন বিস্তার লাভ করতে পারেনি। তিনি বাংলাদেশের করোনায় কি করনিয় তারও বিশেষজ্ঞ পরামর্শ দেন।

SHARE THIS ARTICLE