করোনায় আকিজ গ্রুপের পরিচালক শেখ মোমিনের মৃত্যু

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী আকিজ গ্রুপের পরিচালক ও চামড়া শিল্প প্রতিষ্ঠান এসএএফ ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক শেখ মোমিন উদ্দিন (৬৩) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। করোনায় আক্রান্ত হয়ে গত ১২ আগস্ট রাজধানীর মগবাজারের আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন তিনি। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে তার মৃত্যু হয়। তিনি বৃদ্ধা মা, স্ত্রী, ১ ছেলে, ৩ মেয়ে ও ভাইবোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আদ্-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা বিভাগের (আইসিইউ) চিফ কনসালট্যান্ট ডা. মো. সিরাজুল ইসলাম জানান, শেখ মোমিন উদ্দিন গত ১৪ আগস্ট রাতে তীব্র শ্বাসকষ্ট নিয়ে তাদের হাসপাতালে ভর্তি হন। তিনি আগে থেকে ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছিলেন। হাসপাতালে ভর্তির পর তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। করোনাভাইরাস পরীক্ষায় প্রথমে তার পজিটিভ রিপোর্ট আসে। চিকিৎসাধীন অবস্থায় পরের পরীক্ষায় তার করোনা নেগেটিভ রিপোর্ট এসেছিল।

এসএএফের মহাব্যবস্থাপক আবুল ইসলাম জানান, আজ মঙ্গলবার সকাল ১০টায় যশোরের অভয়নগরে এসএএফের কারখানা চত্বরে প্রথম জানাজা এবং দুপুর ১২টায় গ্রামের বাড়ি খুলনার ফুলতলার বেজেরডাঙ্গায় দ্বিতীয় জানাজা শেষে মোমিন উদ্দিনকে তার বাবার কবরের পাশে দাফন করা হবে।

শিল্পপতি শেখ মোমিন উদ্দিন আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা মরহুম শেখ আকিজ উদ্দিনের ১৫ ছেলেমেয়ের মধ্যে মেজো ছেলে এবং যশোর-১ আসনের সরকারদলীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিনের সহোদর। শতভাগ রপ্তানিমুখী চামড়া শিল্পের এসএএফ ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ছিলেন তিনি। চামড়া শিল্পে অসামান্য অবদান রাখার কারণে তিনি একাধিকবার সরকার ঘোষিত সিআইপি পদক অর্জন করেন। ঢাকা, যশোর ও সাভারে বেশ কয়েকটি শিল্পপ্রতিষ্ঠান গড়ে তোলেন উদ্যমী এই শিল্পপতি।

SHARE THIS ARTICLE