করোনা ভীতি নেই ঢাকা কারওয়ান বাজারে

শিপন দেওয়ান- আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ ঢাকা কারওয়ান বাজারে প্রতিদিন হাজার হাজার মানুষের সমাগম,
ক্রেতা বিক্রেতা অধিকাংশের মুখে নেই কোন মাস্ক, কারও কারও মুখে মাস্ক থাকলেও তা থুতনির নিচে নামানো

দেশে করোনা সংক্রমণ ও মৃতু্র হার ক্রমেই বাড়ছে। কিন্তু রাজধানীর অন্যতম বৃহৎ পাইকারি বাজার কারওয়ান বাজারে স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বালাই নেই।
করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ থেকে রক্ষা পেতে স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাসহ স্বাস্থ্য বিশেষজ্ঞরা গত তিন মাসেরও বেশি সময় ধরে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়ে আসছেন। এছাড়া সংক্রমণ ও মৃত্যু দুটোই প্রতিনিয়ত বাড়ছে। কোনো ধরনের সুরক্ষা ব্যবস্থা ছাড়াই কেনাবেচা চলছে সেখানে।

ভোর থেকে এ বাজারে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে হাজার হাজার মানুষ শাকসবজি, ফলমূলসহ নিত্য প্রয়োজনীয় বিভিন্ন পণ্যসামগ্রী কিনতে ছুটে আসেন। পণ্যসামগ্রী কেনাবেচার সময় ক্রেতা-বিক্রেতা খুব কাছাকাছি থাকায় এবং মুখে মাস্ক ব্যবহার না করার কারণে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার চরম ঝুঁকি তৈরি হচ্ছে। বলতে গেলে করোনা স্বাস্থ্যবিধির বারোটা বাজছে কারওয়ান বাজারে!

পাইকাররা উচ্চ স্বরে বিভিন্ন শাকসবজি, ফলমূলসহ বিভিন্ন পণ্যের ডাক তুলছেন। দাম ঠিক হতেই মেশিনে মেপে বস্তা ভর্তি করে মাল পাশে রেখে দ্রম্নত সরিয়ে নেওয়ার জন্য তাগাদা দেওয়া হচ্ছে। দিনমজুররা মাথায় পণ্যের বোঝা নিয়ে দ্রুত বেগে রিকশা, ভ্যান কিংবা মিনি ট্রাকে তুলে দেওয়ার কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন।

করোনাভাইরাসের বিন্দুমাত্র ভয় তাদের মধ্যে নেই, স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারে তাদের অধিকাংশের আগ্রহ নেই।

SHARE THIS ARTICLE