প্রধান শিক্ষককে জুতাপেটা, সেই নেত্রী গ্রেপ্তার

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ চুয়াডাঙ্গার আলমডাঙ্গা সরকারি বহুমুখী মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে জুতাপেটা করায় আলমডাঙ্গা পৌরসভার সাবেক প্যানেল মেয়র সামশাদ রানুকে গ্রেপ্তার করেছে পুলিশ।বুধবার (৭ জুন) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন, আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ।

এর আগে, বুধবার সকাল সাড়ে ১০টার আলমডাঙ্গা সরকারি বহুমুখী মডেল পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। সামশাদ রানু ওরফে রাঙ্গা ভাবি আলমডাঙ্গা পৌর এলাকার এরশাদপুর গ্রামের জাহিদুল হায়দারের স্ত্রী।

ভুক্তভোগী প্রধান শিক্ষক রবিউর ইসলাম খান জানান, বিদ্যালয়ের অষ্টম, নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের অর্ধ-বার্ষিক পরীক্ষা নেওয়া হচ্ছিল। একইদিন ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের সামষ্টিক মূল্যায়ন পরীক্ষার দিন ছিল। অর্ধ-বার্ষিক পরীক্ষার জন্য সামষ্টিক মূল্যায়ন পরীক্ষা নিতে দেরি হচ্ছিল। তাই শিক্ষার্থীরা বিদ্যালয়ের মাঠে অবস্থান করছিল। এর মধ্যে সামশাদ রানুর ছেলে সপ্তম শ্রেণির শিক্ষার্থী অর্ক ছিল। তার গায়ে রোদ লাগার কারণে আমি বিদ্যালয়ে আসতেই আমাকে কলার চেপে ধরে টানতে টানতে বিদ্যালয়ের শ্রেণিকক্ষের দিকে নিয়ে যান। আমাকে কিল-ঘুসি মারতে থাকেন। তার পায়ের জুতা খুলেও মারধর করেন। বিদ্যালয়ে সবার সামনে তিনি আমাকে লাঞ্ছিত করেছেন।গ্রেপ্তারের আগে অভিযুক্ত সামশাদ রানু জানান, বিদ্যালয়ের কক্ষ না খোলায় আমার ছেলেসহ প্রায় ৮০০ শিক্ষার্থী সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত তীব্র তাপদাহের মধ্যে বিদ্যালয়ের মাঠে অবস্থান করছিল। সোয়া ১০টার পর প্রধান শিক্ষক বিদ্যালয়ে আসলে আমি তাকে শ্রেণীকক্ষের তালা খোলার কথা বলি।

তিনি জানান, এই দায়িত্ব আমার না, সহকারী প্রধান শিক্ষক ইলিয়াস ও কর্মচারী সিদ্দিকের। তিনি আমাকে উল্টো বলেন, সহকারী প্রধান শিক্ষকসহ অন্যরা আপনাকে আমার পিছনে লেলিয়ে দিয়েছে। প্রধান শিক্ষকের এমন বক্তব্যের জবাবে তাকে আমি বললাম, আমি এখানে কোনো নেত্রী হিসেবে না, অভিভাবক হিসেবে এসেছি। এরপরই আমি তার জামার কলার চেপে ধরে টেনে নিয়ে ‘তালা খোল’ বলে কক্ষের তালা খুলিয়েছি। তখন শিক্ষার্থীরা ক্লাসে বসে।

এ বিষয়ে আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার নাথ জানান, এ ঘটনায় ভুক্তভোগী প্রধান শিক্ষক থানায় মামলা দায়ের করেছেন। পরে অভিযান চালিয়ে অভিযুক্ত সামশাদ রানুকে গ্রেপ্তার করা হয়েছে।

SHARE THIS ARTICLE