বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ১ কোটি টাকা জরিমানা করলেন সৌদি আরব

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃবিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় সৌদি আরবে সাড়ে ৪ লাখ রিয়াল জরিমানা করা হয়েছে। বাংলাদেশি মুদ্রায় যা ১ কোটি ১ লাখ ৭৪ হাজার ৫০০ টাকা।

বিমান সূত্রে জানা গেছে, চলতি বছরের জুলাইয়ে বিমানের প্রথম যে বিশেষ ফ্লাইটটি সৌদি আরব গিয়েছিল, সেটাতেই এই ঘটনা ঘটেছে। বিমানের ওই এয়ারক্রাফট সৌদি আরবে পৌঁছে স্বাস্থ্যবিধি অনুসরণ করে স্প্রে করেনি। ঘটনাটি নজরে আসামাত্র পরিদর্শনের পর ওই এয়ারক্রাফটকে জরিমানা করে সৌদি কর্তৃপক্ষ।

এই ঘটনায় দায়ীদের চিহ্নিত করা ও ভবিষ্যতে এ ধরনের ঘটনা রোধে গত ১১ জুলাই তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে।

বিমানের পরিচালক প্রশাসন জিয়াউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে উল্লেখ করা হয়, ব্যবস্থাপক গ্রাউন্ড সার্ভিস (এয়ারপোর্টে সার্ভিসেস) মো. গোলাম সারওয়ারকে আহ্বায়ক করে তিন সদস্যের এই তদন্ত কমিটিকে ৩০ জুলাইয়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন- হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উপ-ব্যবস্থাপক প্রণব কুমার বড়ুয়া ও সহকারী ব্যবস্থাপক (নিরাপত্তা) মো. মাছুদুল হাছান।

অফিস আদেশে উল্লেখ করা হয়, ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করা, দায়ী ব্যক্তিদের চিহ্নিত করা এবং এ ধরনের ঘটনা ভবিষ্যতে যেন না ঘটে, সেজন্য প্রয়োজনীয় সুপারিশ প্রণয়ন করতে তদন্ত কমিটিকে বলা হয়েছে।

SHARE THIS ARTICLE