যমুনা গ্রুপের নতুন চেয়ারম্যান জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সালমা ইসলাম

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের মৃত্যুর দেড় মাস পর দেশের শীর্ষস্থানীয় এ শিল্পগ্রুপের শীর্ষপদে আসীন হয়েছেন তার স্ত্রী সালমা ইসলাম।

সোমবার যমুনা গ্রুপের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রুপের ৪২টি অঙ্গ প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ গত ২৩ অগাস্ট সালমা ইসলামকে নতুন চেয়ারম্যান হিসেবে মনোনীত করে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বেশ কিছুদিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গত ১৩ জুলাই মারা যান নুরুল ইসলাম বাবুল।

সাবেক রাষ্ট্রপতি এরশাদের জন্মদিনের শুভেচ্ছা

১৯৪৬ সালে জন্ম নেওয়া বাবুল ১৯৭৪ সালে যমুনা গ্রুপ প্রতিষ্ঠা করেন। বর্তমানে তৈরি পোশাক ও টেক্সটাইল, রাসায়নিক, চামড়া, ইলেকট্রনিক্স, বেভারেজ, টয়লেট্রিজ, নির্মাণ ও আবাসন খাতে ছড়িয়ে আছে এ গ্রুপের ব্যবসা। ৫০ হাজারের বেশি মানুষ কাজ করছে এই গ্রুপে।

জাতীয় পার্টির সাংসদ ও প্রেসিডিয়াম সদস্য সালমা ইসলাম এতদিন যমুনা গ্রুপের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

ঢাকা-১ আসনে মনোনয়ন জমা দিলেন সালমা ইসলামঢাকা-১ আসনে মনোনয়ন জমা দিলেন  সালমা ইসলাম

করোনাভাইরাস: যমুনা গ্রুপের চেয়ারম্যান বাবুলের মৃত্যু  

তাদের ছেলে শামীম ইসলাম যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। তিন মেয়ে- শারিয়াত তাসরিন সোনিয়া, মনিকা নাজনীন ইসলাম এবং সুমাইয়া রোজালিন ইসলাম যমুনা গ্রুপের পরিচালক।

জাতীয় পার্টির নেতা সালমা এর আগে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ছিলেন। তিনি দৈনিক যুগান্তরের প্রকাশক। ১৯৯১ সাল থেকে তিনি আইন পেশাতেও জড়িত।

SHARE THIS ARTICLE