সাবেক স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মাদ নাসিম মারা গেছেন

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মাদ নাসিম শনিবার সকালে মারা গেছেন।

নাসিমের ছেলে তানভির শাকিল জানান, তার বাবা আজ সকাল ১১টা ১০ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

এর আগে শুক্রবার রাতে নাসিমের অবস্থার অবনতি হলে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে ১২ সদস্যের মেডিকেল বোর্ডের জরুরি সভা বসেছিল। নাসিমের ছেলেও সেখানে উপস্থিত ছিলেন। গত সোমার এ মেডিকেল বোর্ডটি গঠিত হয়েছিল।

রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় নাসিমেরে স্ট্রোক হয়। এতে শারীরিক অবস্থার অবনতি হওয়ার পরে গত ৫ জনু সফল অস্ত্রোপচারও হয়েছিল।

তার আগে গত ২ জুন মোহাম্মাদ নাসিমের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ এসেছিল এবং পরবর্তীতে আবার নেগেটিভ এসেছিল।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সাবেক মন্ত্রী নাসিম ১৯৯৬ সালেও স্বরাষ্ট্র, গৃহায়ন ও গণপূর্ত এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রনালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

মোহাম্মদ নাসিমের জন্ম ১৯৪৮ সালের ২ এপ্রিল সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলায়।

১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় চার নেতার একজন এম মনসুর আলীর ছেলে নাসিম সংসদে পঞ্চমবারের মতো সিরাজগঞ্জের মানুষের প্রতিনিধিত্ব করছিলেন।

১৯৮৬, ১৯৯৬ ও ২০০১ সালেও সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন মোহাম্মদ নাসিম। পরবর্তীতে ২০১৪ সালে তিনি সিরাজগঞ্জ-১ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন এবং ২০১৪ সালের ১২ জানুয়ারি মন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন।

পারিবারিক জীবনে মোহাম্মদ নাসিম বিবাহিত এবং তিন সন্তানের জনক। তার স্ত্রীর নাম লায়লা আরজুমান্দ।

SHARE THIS ARTICLE