২১ আগস্ট গ্রেনেড হামলা ও ১৫ আগস্ট হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা: পলক

আইরিশ বাংলাপোষ্ট অনলাইন ডেস্কঃনাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও বড়াইগ্রাম-গুরুদাসপুর আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস প্রধান অতিথির বক্তব্যে বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার জন্য করা হয়েছিল। এখনও ষড়যন্ত্র চলমান রয়েছে। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে। আর ঝড়-বৃষ্টি আঁধার রাতে আমরা আছি শেখ হাসিনার সাথে। আমরা আছি চলনবিলবাসীর সাথে।

বিএনপি, জামায়াত ও জাতীয় পার্টির সমালোচনা করে তিনি বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নত চলনবিল উপহার দিয়েছি।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান বক্তার বক্তব্যে বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা একই সূত্রে গাঁথা। যারা ১৯৭৫ সালের ১৫ আগস্টে ভেবেছিল স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যদি হত্যা করা যায় তাহলেই বাংলাদেশে স্বাধীনতার চেতনা, মুক্তিযুদ্ধের চেতনা এবং উন্নত সোনার বাংলা গড়ার স্বপ্নকে হত্যা করা সম্ভব হবে। কিন্তু সেই দিন মহান আল্লাহপাকের অশেষ রহমতে বঙ্গবন্ধুর দুই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শ্রদ্ধেয় শেখ রেহেনা বেঁচে গিয়েছিলেন। আজকে তাই বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশের আধুনিক রূপ। বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠা হয়েছে।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনার ওপর সন্ত্রাসী হামলার দিন আমরাই প্রথম আন্দোলন করেছিলাম। সেদিন আন্দোলনের কারণে যাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছিল। আমরা যতদিন বেঁচে থাকব এই মামলা আমাদের গর্ব। আর এজন্য আ’লীগকে ঐক্যবদ্ধ হতে হবে।

শুক্রবার বিকালে উপজেলা আ’লীগ আয়োজিত সিংড়া পৌর কমিউনিটি সেন্টারের সামনে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভায় অতিথি হিসেবে তারা এসব কথা বলেন।

সভায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও বড়াইগ্রাম-গুরুদাসপুর আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস। প্রধান বক্তার বক্তব্য রাখেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বক্তব্য রাখেন নাটোর জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও লালপুর-বাগাতিপাড়ার সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, জেলা আ’লীগের তথ্য ও গবেষণা সম্পাদক গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, সিংড়া পৌর আ’লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, থানা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ, ইউপি চেয়ারম্যান জাহেদুল ইসলাম ভোলা, আ’লীগ নেতা জিল্লুর রহমান প্রমুখ।

SHARE THIS ARTICLE