অনুষ্ঠিত হয়ে গেল বৃহত্তর কুমিল্লা ওয়েলফেয়ার এসোসিয়েশন অফ আয়ারল্যান্ডের ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ ঈদের আনন্দ ভাগাভাগি করার উদ্দেশে অনুষ্ঠিত হয়ে গেল বৃহত্তর কুমিল্লা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অফ আয়ারল্যান্ডের ঈদ পূণর্মিলনী অনুষ্ঠান। আজ ৭ই জুলাই রবিবার ২০২৪ আয়ারল্যান্ডের কিলকেনি শহরে অবস্থিত দি ওয়াটার শেড কনভেনশন সেন্টারে এ অনুষ্ঠিত হয়ে গেল জমকালো ঈদ পূণর্মিলনী অনুষ্ঠান।

দুপুর সাড়ে বারোটায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। দুপুরে খাবার পরিবেশনার পর এবং যোহরের নামাজের শেষে জনাব আবদুল মান্নান মান এর উপস্থাপনায় প্রধান উপদেষ্টা জনাব আক্তার হোসেন এর শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানের মূল পর্ব।

অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, পেশাজীবী ওবিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ প্রবাসী বাংলাদেশি অংশগ্রহণ করেন। বাংলাদেশিদের উপস্থিতিতে ‘দি ওয়াটার শেড কনভেনশন সেন্টার’ প্রবাসীদের এক মিলনমেলায় পরিণত হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাউন্টি কিলকেনির সন্মানিত মেয়র জনাব Andrew McGuinness, অল বাংলাদেশী এসোসিয়েশনের প্রেসিডেন্ট জনাব ডাঃ জিন্নুরাইন জায়গিরদার, সেক্রেটারি জেনারেল জনাব আনোয়ারুল হক আনোয়ার,কাউন্সিলর জনাব কাজী মোশতাক আহমেদ ইমন, কাউন্সিলর জনাব আজাদ তালুকদার, জনাব জহিরুল ইসলাম জহির, জনাব জাকারিয়া প্রধান, জনাব আবদুল মুহিত, বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব জনাব সৈয়দ মোস্তাফিজুর রহমানসহ কমিউন্টির সন্মানিত ব্যক্তিবর্গ।

এই মিলনমেলায় নেমেছিল ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর ও কুমিল্লার পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন জেলার আমন্ত্রিত প্রবাসী বাংলাদেশীদের ভীড়। অনুষ্ঠানে দেশীয় মজার মজার খাবারের আয়োজনের পাশাপাশি ছিল ছোট বড় সকলের জন্য বিনোদন মূলক হরেক রকম খেলা।

এবার এই ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বৃহত্তর কুমিল্লা ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে আয়ারল্যান্ডের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য সম্মাননা ক্রেস্ট দেয়া হয়। সাহিত্য সন্মাননা হিসেবে এই বছর অমর একুশে বইমেলায় প্রকাশিত ৬ জন লেখকওকে ক্রেস্ট প্রদান করা হয়। লেখকবৃন্দ হলেন জনাব ডাঃ জিন্নুরাইন জায়গীরদার, জনাবা ডঃ ইসমেত জাকিয়া রহমান,জনাব সৈয়দ জুয়েল, জনাব ওমর এফ নিউটন, জনাব সাজেদুল চৌধুরী রুবেল, ও জনাব কাজী মাহফুজ রানা ।

এমন আনন্দের দিনে প্রিয় সবাইকে কাছে পেয়ে খুশি আয়োজকরাও। এমন আনন্দমুখর অনুষ্ঠানে সর্বস্তরের প্রবাসীদের সঙ্গে আনন্দে ভাগ বসিয়েছিলেন স্থানীয় আইরিশেরাও। সবশেষে আয়োজকদের পক্ষ থেকে প্রধান উপদেষ্টা জনাব আক্তার হোসেন সবাইকে ধন্যবাদ জানান।

SHARE THIS ARTICLE