অশ্রু সিক্ত নয়নে চির বিদায় জানানো হলো আয়ারল্যান্ড প্রবাসী ফরিদ খানকে (ভিডিও)

এ, কে, আজাদ – আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ অশ্রুসিক্ত ভারাকান্ত হৃদয়ে আয়ারল্যান্ডের ডোনেগালের বান্দুরান নিবাসী, বাংলাদেশী কমিউনিটির পরিচিত মুখ প্রবাসী ফরিদ খানকে চির বিদায় জানানো হয়।

গত ২০ সেপ্টেম্বর সড়ক দুর্ঘটনায় না ফেরার দেশে চলে গেলেন।তিনি। গতকাল বুধবার দুপুর ২ ঘটিকায় কাউন্টি স্লাইগোর লাইট্রিম ইসলামিক কালচারাল সেন্টারে বিপুল সংখ্যক মুসলমানের উপস্থিতিতে মরহুমের নামাজের জানাজা হয় ।
ভালোবাসার মানুষকে শ্রদ্ধা জানাতে আয়ারল্যান্ডের বিভিন্ন কাউন্টি থেকে শত শত বাংলাদেশীরা কাউন্টি স্লাইগোতে সকাল থেকে জড়ো হন ।
মরহুম ফরিদ খাঁন ছিলেন ডোনেগাল বাংলাদেশী কমিউনিটির সহসভাপতি, বান্ডুরান তাজমহল কারী হাউজের সত্ত্বাধিকারী ।

কেউ জানে না কার মৃত্যু কখন হবে? মৃত্যর আগের দিন স্ত্রী কন্যার সুস্থ্যতার জন্য ফেসবুকে দোয়ার দরখাস্ত করেন তিনি। দুনিয়া থেকে চলে গেলেন। মেনে নিতে কষ্ট হচ্ছিল আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশীদের। মরহুমের স্ত্রী এখনো সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে আছেন। দুই কন্যা ও এক পুত্র বাবাকে শেষ বিদায় জানিয়ে মাকে হাসপাতালে দেখার জন্য ছুটে যান।

মরহুমের জানাজায় ডোনেগাল বাংলাদেশী কমিউনিটির সভাপতি ডাঃ রফিক উল্লাহ ও মরহুমের ভায়রা ভাই আবু হেনা মোস্তফা কামাল উপস্থিত সকলের কাছে মরহুমের পক্ষ থেকে ক্ষমা চেয়ে নেন। মরহুমের কাছে কারো দেনা পাওনা থাকলে তাদের সাথে যোগাযোগ করার অনুরোধ করেন।

ফরিদ খানের মৃত্যুতে বাংলাদেশী কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। স্লাইগো ও ডোনেগাল বাংলাদেশী কমিউনিটির স্বেচ্ছাসেবকরা নিরলস পরিশ্রম করেছেন, বিশেষ করে স্লাইগোর হারুন ভাই, লতিফ ভাই,সোহাগ ভাই, আতিক ভাই সহ আরও অনেকে।ডোনেগাল বাংলাদেশী কমিউনিটির তানভীর আহমেদ জনি,জুবায়ের আহমদ সোহাগ, ফারুক হোসেন সুমন, শাকিল আহমেদ, ওবায়দুর রহমান রুহেল।

মরহুমের পরিবারের পক্ষ থেকে জাফরিন জয়া জানায়ায় অংশগ্রহণকারী সকল বাংলাদেশী ও মুসলমান ভাইদের ধন্যবাদ জ্ঞাপন করেন। আইরিশ বাংলা পোষ্ট পরিবার মরহুমের আত্মার মাগফেরাত করছে। আল্লাহ যেন উনাকে জান্নাতুল ফেরদৌস নাসিব করেন। আমিন।

SHARE THIS ARTICLE