আজাদ তালুকদার । প্রবাসী একজন লিজেন্ডেরর নাম। (ভিডিও)

এ,কে, আজাদ – আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ আজাদ তালুকদার । প্রবাসী একজন লিজেন্ডেরর নাম। ১৯৬৮ সালের ৫ অক্টোবর গাজিপুর জেলায় জন্মগ্রহন করেন । পিতা মরহুম দেলোয়ার হোসেন তালুকদার। ৩ ভাই, ২ বোনের মধ্যে তিনি সবার বড় । দেশের অর্থনীতিকে গতিশীল রাখার প্রায়াসে জীবিকার তাগিদে ১৯৯১ সাল মালয়েশিয়া পাড়ি দেন। সেখান থেকে ২০০০ সালে আয়ারল্যান্ড আসেন। বর্তমানে ৩ ভাই, ২ কন্যা ও স্ত্রীসহ বসবাস করছেন আয়ারল্যান্ডে। আয়ারল্যান্ডে আসার পর বাংলাদেশী কমিউনিটিতে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে নিজেকে সম্পৃক্ত করেন। ২০০৪ সাল থেকে আয়ারল্যান্ডের স্থানীয় রাজনীতির সাথে জড়িয়ে পড়েন তিনি। বিভিন্ন সামাজিক কর্মকান্ডের জন্য স্থানীয় কমিউনিটিতে প্রশংসিত হয়েছেন বহুবার । কাজের পুরস্কার হিসেবে আয়ারল্যান্ডের লিমেরিক সিটি কাউন্সিল থেকে ২০১৯ সালে আজাদ তালুকদারকে কাউন্সিলর হিসাবে নির্বাচিত করেন নতুন ক্ষমতাসীন দল ফিনাফল । নির্বাচিত হওয়ার পর- ফিনাফল ছাড়াও অন্য রাজনৈতিক দলগুলোর ভিতর থেকেও কাজের প্রশংসা কুড়িয়েছেন তিনি।


গত ১৭ জুন ২০২০ইং ফিনেফল দলের অন্যতম শীর্ষ নেতা এবং পার্লামেন্ট মেম্বার মিঃ নয়েল কলিন্স আইরিশ পার্লামেন্টে বাংলাদেশী বংশভুত আজাদ তালুকদারের ভুয়সী প্রশংসা করেন। অচিরেই জনাব আজাদকে লিমেরিক সিটি কাউন্সিলের ডেপুটি মেয়র নির্বাচিত করার আশা ব্যাক্ত করেন তিনি। আগামী ৩০শে জুন ৪০ জন কাউন্সিলরের ভোটের মাধ্যমে নির্বাচিত হবেন মেয়র ও ডেপুটি মেয়র। ইতিমধ্যে ফিনাফলের পক্ষে ডেপুটি মেয়রের মনোনয়ন পান তিনি। তিনি আশা করেন গত এক বছরের কাজের মূল্যায়ন করবেন কাউন্সিলরগণ। জয়ের ব্যাপারে বেশ আশাবাদী জনাব আজাদ।
তার এ এগিয়ে চলায় নিজে যেমন সন্মানিত হচ্ছেন, তেমন সন্মানিত করছেন এখানকার বাংলাদেশীদেরকেও। আর এতে করে বিদেশের মাটিতে বাংলাদেশের নাম আরো উজ্বল হবে। কর্মের মাঝেই সুনামের সাথে বেঁচে থাকতে চান একজন তরুন কাউন্সিলর আজাদ তালুকদার।

SHARE THIS ARTICLE