আয়ারল্যান্ডের ডাবলিনে বাংলাদেশী সংগঠন ইন্সাপায়ারড কমিউনিটি পক্ষ থেকে চেরি অরচার্হাড হাসপাতাল ও গার্ডা (পুলিশ) স্টেশনে খাবার বিতরন

এ,কে, আজাদ – আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ করোনায় বিশ্বজুড়ে এখনো মৃত্যুর মিছিল থেমে নেই। আক্রান্তের ভয়ে পৃথিবীর অধিকাংশ মানুষই যখন ঘরে, তখন স্বাস্থ্য কর্মী ও পুলিশ সদস্যরা নিজের ও পরিবারের মায়াকে পাশ কাটিয়ে সেবা দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের করাল থাবায় মুখ থুবড়ে পড়েছে বিভিন্ন দেশের স্বাস্থ্য সেবা কার্যক্রম। স্বাস্থ্যখাতে কর্মরত বিভিন্ন ডাক্তার, নার্স ও সেবাকর্মীরা ঝুঁকিপূর্ণ পরিস্থিতে নিরলস পরিশ্রম করে আক্রান্ত রোগীদের সেবা করে যাচ্ছেন।

আইরিশ গার্ডা ( পুলিশ) সদস্যরাও নিরালস ভাবে করোনা পরিস্থিতি সামাল দিয়ে যাচ্ছেন। এই বৈশ্বিক মহামারীর দূ;সময়ে ফ্রন্ট লাইনে থেকে যারা সেবা দিয়ে যাচ্ছেন তাদের প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা জ্ঞাপন করছেন আয়ারল্যান্ডের ডাবলিনে অবস্থিত ক্লোনডালকিন, লুকান এডামস্টাউন বাংলাদেশিদের সংগঠন ইন্সাপায়ারড কমিউনিটি।

ইন্সাপায়ারড কমিউনিটি ডাবলিন জীবন্ত হিরুদের শ্রদ্ধা ও ভালবাসা স্বরুপ দুপুরের খাবার বিতরনের মাধ্যমে ধন্যবাদ জানান। সংগঠনটি মুলত আইরিশ সোসাইটিতে মিলেমিশে ইন্সপায়ার ও মোটিভেশনাল কাজের দ্বারা আগামী প্রজন্মকে উৎসাহিত করার মাধ্যমে বাংলাদেশ ও আইরিশ সোসাইটির সাথে কাধে কাধ মিলিয়ে এগিয়ে যাওয়া।

গতকাল মঙ্গলবার দুপুরে ইন্সাপায়ারড কমিউনিটি্র উদ্যোগে ফ্রন্ট লাইনে থাকা এই সকল বীরদের সম্মানে চেরী অর্চাড হাসপাতালের ডাক্তার, নার্স ও সেবাকর্মীদের, ক্লোনডালকিন পুলিশ স্টেশান, রোনান্স টাউন পুলিশ স্টেশান, লুকান পুলিশ স্টেশানের কর্তব্যরত পুলিশ সদস্যদের দুপুরের খাবার বিতরন করেন। এতে বাংলাদেশের ভাবমুর্তি আইরিশদের কাছে আরো বৃধী পাবে বলে সংশ্লিষ্ট সকলে মনে করেন। ফ্রন্ট লাইনে থাকা গার্ডা ( পুলিশ) সদস্যদের ও স্বাস্থ্যকর্মীদের জন্য খাবার সরবরাহ করতে পেরে ইন্সপেয়ার কমিউনিটি্র সদস্যবৃন্দ নিজেদের ধন্য মনে করছে।

খাদ্য বিতারন কর্মসূচীতে অংশ গ্রহন করেন- জনাব তাজুল ইসলাম, জনাব সাইফুজ্জামান খান তুহিন, বাংলাদেশ এসোশিয়েশন অফ ডাবলিনের সাবেক সভাপতি জনাব জহিরুল ইসলাম জহির, জনাব হামিদুর নাসির, বালাদেশী এসোশিয়েশন অফ আয়ারল্যান্ডের সাবেক সহ সভাপতি জনাব শাহিন মিয়া, জনাব জাকারিয়া প্রধান, জনাব ইমান আলী(দিলদার), জনাব জসিম উদ্দিন, জনাব জাফর ইকবাল, জনাব হারুন খান, জনাব রুহুল, জনাব আনোয়ার, জনাব শফিক, জনাব হারুন ইমরান, মিস্টার নাসির, জনাব শামসুল আলম, জনাব রফিক উল্লাহ, জনাব সফিক মিয়া,জনাব মফিজুর রহমান, জনাব মাজহারুল হক ঝিনুক।

ইন্সপায়ার্ড কমিউনিটির পক্ষ থেকে জনাব ফয়সাল মাহমুদ চিশতি, জনাব আবদুর রহিম, ফজল চিসতি, মামুন, শুকুর আহমেদ, আবদুল ও মিন্ট লিফ রেস্তোরাঁর মালিক জনাব রবিন টিপু কে বিশেষ ভাবে ধন্যবাদ জ্ঞাপন করেন।
হসপিটালের পক্ষ থেকে খাবার গ্রহণ করেন মিস ফিয়োনা ক্লিয়ারী, জনসন রাজন, নিব ও;নিল এবং নিলিন ভস প্রমুখ৷ প্রত্যেকেই ইন্সপায়ার্ড কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
খাদ্য পরিবেশনের প্রক্রিয়াটি সামাজিক দায়বদ্ধতা থেকেই করেছেন ইন্সাপায়ারড কমিউনিটি। এভাবে ইন্সপায়ার্ড কমিউনিটি সবসময় কমিউনিটির কার্যক্রম অব্যাহত রাখতে নেতৃবৃন্দ তাদের আশাবাদ ব্যক্ত করেন।

SHARE THIS ARTICLE