ঈদুল ফিতরে ৫ দিন, ঈদুল আজহায় ৬ দিন, দুর্গাপূজায় ২ দিন ছুটি!

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সভাপতিত্বে অনুষ্ঠিত উপদেষ্টা পরিষদের বৈঠকে আগামী ২০২৫ সালের সরকারি ছুটি নির্ধারণ করা হয়েছে।   

আগামী ২০২৫ সালের সরকারি ছুটির তালিকা অনুমোদন করেছে অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা পরিষদ। এতে আগামী বছরের পবিত্র ঈদুল আজহায় ছয় দিন ও ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ছুটি পাঁচ দিন করা হয়েছে। এ ছাড়া শারদীয় দুর্গাপূজায় দুই দিন ছুটিও থাকবে।

আজ বৃহস্পতিবার প্রধান উপদেষ্টার কার্যালয়ে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সভাপতিত্বে অনুষ্ঠিত উপদেষ্টা পরিষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয় আজ।

বৈঠক সূত্রে জানা গেছে, ঈদুল ফিতর ও ঈদুল আজহায় একদিন করে সাধারণ ছুটি একদিন করে। দুই ঈদেই বাকি ছুটিগুলো ঈদের আগে, পরে মিলিয়ে নির্বাহী আদেশে ছুটি থাকবে বলে জানা গেছে। শারদীয় দুর্গাপূজা উপলক্ষেও সাধারণ ছুটি থাকবে মাত্র একদিন। বিজয় দশমীর দিন এ ছুটি থাকবে, আর তার আগের দিন নবমীর দিন নির্বাহী আদেশে ছুটি থাকবে।

বর্তমানে দুই ঈদেই সাধারণত তিন দিন করে ছুটি থাকে। আর দুর্গাপূজায় শুধুমাত্র বিজয় দশমীর ছুটি থাকে। তবে কোনো কোনো বছর নির্বাহী আদেশে ঈদের ছুটি বাড়ানো হয়েছিল। এ ছাড়া এ বছর দূর্গাপূজা উপলক্ষে নির্বাহী আদেশে একদিন ছুটি বাড়িয়েছিল সরকার।

SHARE THIS ARTICLE