কেরালায় পর্যটকবাহী নৌকা ডুবে ১৮ জনের প্রাণহানি

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ ভারতের কেরালার মালাপ্পুরম জেলার তানুর এলাকায় তুভালথিরাম সমুদ্রসৈকতের কাছে পর্যটকবাহী নৌকা ডুবে ১৮ জনের প্রাণহানি ঘটেছে। যাদের মধ্যে বেশির ভাগই শিশু বলে জানিয়েছে এনডিটিভি।

রোববার (৭ মে) সন্ধ্যায় নৌকাটি ডুবে যায়। এতে আরোহী ছিলেন প্রায় ৩০ জন।

কেরালার ক্রীড়ামন্ত্রী ভি আবদুরহিমান বলেছেন, কমপক্ষে ১৮ জন মারা গেছে এবং চলমান স্কুল ছুটির মধ্যে তারা যাত্রা করতে এসেছিলেন। তিনি পর্যটনমন্ত্রী পি এ মোহাম্মদ রিয়াসের সঙ্গে উদ্ধার অভিযানে সমন্বয় করছেন।

পিটিআইকে ক্রীড়ামন্ত্রী বলেন, নৌকার নিচে আরও লোকজন আটকে থাকতে পারে। তাদের বের করে আনতে হবে। নৌকাটি উল্টে গেছে। তবে কী কারণে ঘটেছে, এখনও জানা যায়নি। পুলিশ এটি তদন্ত করবে।

এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুর্ঘটনায় প্রাণহানির জন্য শোক প্রকাশ করেছেন। তিনি নিহতদের পরিবারকে প্রত্যেককে দুই লাখ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।

পর্যটকবাহী নৌকা ডুবে ১৮ জনের প্রাণহানির বর্ষপূর্তি আজ

প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। মালাপ্পুরম জেলা কালেক্টরকে জরুরি উদ্ধার অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন তিনি।

বিবৃতিতে বলা হয়েছে, দমকল ও পুলিশ ইউনিট, রাজস্ব ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা এবং জেলার তানুর ও তিরুর এলাকার স্থানীয়রা উদ্ধার অভিযানে অংশ নিয়েছেন।

পুলিশ জানিয়েছে, উদ্ধার ব্যক্তিদের কাছাকাছি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার সঠিক কারণ এখনও জানা যায়নি।

সূত্র: এনডিটিভি

SHARE THIS ARTICLE