থার্টি ফার্স্ট নাইটে কঠোর নিরাপত্তা জোরদার

আইরিশ বাংলাপোষ্ট অনলাইন ডেস্কঃ থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে রাজধানীসহ সারাদেশে বিভাগীয় শহরগুলোয় নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশেষ করে রাজধানীর কূটনৈতিক এলাকা গুলশান, বনানী, বারিধারা ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। নাশকতাসহ অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে র‌্যাব ও গোয়েন্দাসহ বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন থাকবে।

গতকাল রোববার র‍্যাব সদর দফতরে লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, ইংরেজি বছরের প্রথম প্রহরকে (থার্টি ফার্স্ট নাইট) কেন্দ্র করে রাজধানীসহ সারাদেশে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে র‌্যাব। এবারই প্রথম থার্টি ফার্স্ট নাইটে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‌্যাব। এই থার্টি ফার্স্ট নাইট যেকোনো বছরের চেয়ে ব্যতিক্রম। করোনাকালে নতুন বছরকে গ্রহণ করতে যাচ্ছি। এবার থার্টি ফাস্ট নাইট কেন্দ্রিক কোনো ধরনের নিরাপত্তা হুমকি নেই। তবে সব ধরনের চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকবে র?্যাব।

তিনি আরো বলেন, এবারই প্রথম ত্রিমাত্রিকভাবে থার্টি ফার্স্ট নাইট কেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রথম পর্যায়ে সাদা পোশাকধারী র‌্যাব সদস্যরা মাঠে থাকবেন। দ্বিতীয় পর্যায়ে র?্যাবের যে ১৫টি ব্যাটেলিয়ন রয়েছে, তারা নিজস্ব এলাকায় টহলের দায়িত্বে থাকবেন। সর্বশেষ সামাজিক যোগাযোগ মাধ্যমে র‌্যাবের সাইবার ইউনিট বিশেষ নজরদারি চালাবে। যে কোনো ধরনের জঙ্গি হামলা বা নাশকতার পরিকল্পনা রুখতে তারা কাজ করবে অর্থাৎ এই ত্রিমাত্রিকভাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে থার্টি ফার্স্ট নাইট কেন্দ্রিক নিরাপত্তা দিব। অন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করবে র‌্যাব। সবাই ঘরে বসে নিজের পরিবার পরিজনদের সঙ্গে আনন্দ-উল্লাস করুন।

SHARE THIS ARTICLE