ফেনীতে সহিংসতায় নিহত ৮ জন (ভিডিও)

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ ভাষা আন্দোলন, রাজনৈতিক আন্দোলন সংগ্রামের স্বাক্ষী জেলা শহর ফেনী। রোববার (৪ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে সর্বাত্মক অসহযোগের প্রথমদিনে এই ফেনীতে ঝরেছে রক্ত। সহিংসতায় নিহত হয়েছেন ৮ জন। এছাড়া আন্দোলনকারী শিক্ষার্থী, পথচারী, শ্রমজীবী ও সাংবাদিকসহ আহত হয়েছেন দেড় শতাধিক ব্যক্তি।

নিহতরা হলেন ফুলগাজী উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের ইশতিয়াক আহমেদ শ্রাবণ (১৯), সদর উপজেলার দক্ষিণ কাশিমপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে শিহাব উদ্দিন (১৮), ফাজিলপুর ইউনিয়নের রফিকুল ইসলামের ছেলে সাইদুল ইসলাম (২০), সোনাগাজী উপজেলার চর মজলিশপুর এলাকার দেলোয়ার হোসেনের ছেলে শাকিব (২১), দাগনভূঁঞার উত্তর জায়লস্কর গ্রামের শামীম (১৯)।

ভিডিওঃ ঢাকা পোষ্ট

এ ছাড়া সরোয়ার হোসেন মাসুদ, আরাফাত এবং বিপ্লব নামে অপর ৩ জনের লাশ মিললেও বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। রবিবার (৪ আগস্ট) ফেনী ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ইকবাল হোসেন  এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ‘এখন পর্যন্ত ৮ জন মারা গেছেন। অনেকের অবস্থা সংকটাপন্ন। প্রায় ৬০ জনের মতো আহত অবস্থায় চিকিৎসা নিচ্ছেন হাসপাতালে। তিন নিহতের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি।’

এর আগে, সরকারের পদত্যাগের একদফা দাবিতে রবিবার বেলা সাড়ে ১১টা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর মহিপাল অংশ দখলে নিয়ে নানা স্লোগানে মুখরিত করে তোলে আন্দোলনরত শিক্ষার্থীরা। দুপুরে মহাসড়কেই জোহরের নামাজ আদায় করতে দেখা গেছে তাদের।

জানা যায়, সকাল থেকে শহরের ট্রাংক রোডস্থ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরসহ পৌর এলাকায় সরকারদলীয় নেতাকর্মীরা অবস্থান নেয়।

অন্যদিকে বেলা সাড়ে ১২টার দিকে হঠাৎ একটি ককটেলের বিকট শব্দের পর শহরের তাকিয়া রোড থেকে ২-৩ জন কিশোর রামদা হাতে বেরিয়ে দাসপাড়া সড়কে আবারও ককটেল নিক্ষেপ করে। এরপরই শহীদ মিনার এলাকা থেকে সরকারদলীয় সশস্ত্র নেতাকর্মীরা মিছিল নিয়ে ধাওয়া করলে তারা পালিয়ে যায়। পরে আন্দোলনকারীদের একটি অংশ ট্রাংক রোডে যাওয়ার চেষ্টা করে।

ভিডিওঃ যমুনা টিভি

এদিকে ইটপাটকেলের আঘাতে বাংলাভিশনের প্রতিনিধি রকিবুল ইসলাম, ইনডিপেনডেন্ট টেলিভিশনের ক্যামেরাপারসন সুলতান মাহমুদ (২৩), পথচারী সাইফুল ইসলাম ও যুবদল নেতা সাইদুল ইসলাম (৩২) আহত হয়েছেন। তবে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত জেলার কোথাও পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটেনি।

ভিডিওঃ যমুনা টিভি

নিহতদের মধ্যে ৫ জনের লাশ মর্গে রয়েছে বলে সাংবাদিকদের নিশ্চিত করেছেন ফেনী জেনারেল হাসপাতালের আরএমও আসিফ ইকবাল। এ ছাড়া শ্রাবণ নামে অপর এক শিক্ষার্থীর লাশ তার স্বজনরা নিয়ে গেছেন বলে নিহতের পারিবারিক সূত্র নিশ্চিত করেছে।

SHARE THIS ARTICLE