স্কুলপড়ুয়া দুই ভাইয়ের মৃত্যু অত্যন্ত হৃদয়বিদারক : হাইকোর্ট

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় পোকা মারার ওষুধ দেওয়ার পর বিষক্রিয়ায় স্কুলপড়ুয়া দুই ভাইয়ের মৃত্যুর ঘটনাকে অত্যন্ত হৃদয়বিদারক বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৮ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

স্কুলপড়ুয়া আপন দুই ভাইয়ের মৃত্যুর ঘটনা নজরে এনে আইনজীবী ব্যারিস্টার সারোয়ার হোসেন আদালতকে বলেন, দুই শিশুর মৃত্যুতে আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। শিশুদের মৃত্যুর জন্য দায়ীদের বিরুদ্ধে ফৌজদারি মামলা যথেষ্ট নয়। হাইকোর্টের বিষয়টি দেখা উচিত।

তখন হাইকোর্ট বলেন, পত্রিকায় আমরা পড়েছি। এভাবে আপন দুই ভাইয়ের মৃত্যু অত্যন্ত হৃদয়বিদারক।

এক পর্যায়ে আইনজীবী বলেন, ঘটনার জন্য কারা দায়ী, এসব বিষয় নিয়ে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আদালতে রোববার দাখিল করব। হাইকোর্ট বলেন, কোনো অসুবিধা নেই। আপনারা পত্রিকা আদালতে দাখিল করতে পারেন।

নিহত দুই শিশুর পরিবার সূত্রে জানা গেছে, গত শুক্রবার (২ জুন) মোবারক হোসেন নামে এক ব্যবসায়ী তার বাসার পোকামাকড় তাড়ানোর জন্য একটি পেস্ট কন্ট্রোল কোম্পানিকে দায়িত্ব দিয়েছিলেন। ওই কোম্পানির কর্মীরা বাসায় ওষুধ দিয়ে দুই-তিন ঘণ্টা পরে ঘরে ঢুকতে বলেছিলেন। পরিবারটি নয় ঘণ্টা পর বাসায় ঢুকেও বিষক্রিয়ায় আক্রান্ত হয়। তাদের সকলেরই পেট খারাপ, বমির মতো উপসর্গ দেখা দেয়। রোববার ভোরে ওই ব্যবসায়ীর ৯ বছরের ছোট ছেলেটি মারা যায়। তাকে দাফন করে আসতে না আসতেই ওইদিন গভীর রাতে ১৫ বছর বয়সী বড় ছেলেরও মৃত্যু হয়।

এদিকে ওই কোম্পানি ডিসিএস অর্গানাইজেশন লিমিটেডের চেয়ারম্যান আশরাফুজ্জামান এবং কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর ফরহাদুল আমিনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। তাদের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

SHARE THIS ARTICLE