করোনাকে নিয়ে ব্যাঙ্গাক্ত করে নিজেই আক্রান্ত হলেন ব্রাজিলের প্রেসিডেন্ট

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ করোনাকে প্রথমে পাত্তাই দেননি তিনি। এমন কি করোনাভাইরাসকে ভাওতাবাজি বলেও উল্লেখ করেছিলেন। কিন্তু এবার তিনি নিজেই করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। মঙ্গলবার (৭ জুলাই) ব্রাজিলের স্থানীয় সময় দুপুরে তিনি নিজেই এই তথ্য জানিয়েছেন। আন্তর্জাতিক গণমাধ্যম গার্ডিয়ান এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছে।
করোনাভাইরাসে আক্রান্ত হলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জেয়ার বলসোনারো। তিনি সোমবার জানিয়েছিলেন যে তার জ্বর এসেছে এবং গায়ে ব্যাথা শুরু হয়েছে। তিনি দীর্ঘ দিন ধরেই বলে আসছিলেন যে করোনাভাইরাসে তেমন কোন ঝুঁকি নেই। এটা সামান্য ধরনের ফ্লু, এই ছিল তার যুক্তি।
তিনি লকডাউনের বিরোধী ছিলেন এবং মাস্ক পরা নিয়েও ব্যঙ্গ-বিদ্রুপ করতেন। নিউ ইয়র্ক টাইমস পত্রিকা জানাচ্ছে, শুধু বলসোনারোই না তার ক’জন সহকারীও করোনায় আক্রান্ত হয়েছেন। গত শনিবার জেয়ার বলসোনারো যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উপলক্ষে সে দেশে মার্কিন দূতের এক ভোজসভায় যোগ দিয়েছিলেন।
ব্রাজিলের প্রেসিডেন্টের করোনা শনাক্তের ঘটনায় সে দেশের সরকার যেভাবে এই মহামারি মোকাবেলার প্রচেষ্টা চালিয়েছে তা নিয়ে বিতর্ক আরও তীব্রতর হবে।
করোনাভাইরাস মহামারিতে ব্রাজিলে ৬৫ হাজারেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছেন

SHARE THIS ARTICLE