অল বাংলাদেশী এসোসিয়েশন অফ আয়ারল্যান্ড (আবাই) এর নতুন কার্যকরী পরিষদ কে সংবর্ধনা প্রদান ও ডাবলিন কমিউনিটি নির্বাচন পরিচালনা পরিষদ গঠন

এ,কে,আজাদ- আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ আয়ারল্যান্ডে বসবাসরত বাংলাদেশীদের অন্যতম সংগঠন “অল বাংলাদেশী এসোসিয়েশন অফ আয়ারল্যান্ডর নবনির্বাচিত কার্যকরী পরিষদকে ডাবলিনবাসীর পক্ষ থেকে সংবর্ধনার আয়োজন করা হয়। গতকাল ৯ নভেম্বর বুধবার সন্ধে ৬টায় আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিনের রেডকাউ মোরান হোটেলে জাকজমক অনুষ্ঠানের মধ্যদিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জনাব শামসুল হক সাহেবের সভাপতিত্বে, জনাব জাকারিয়া প্রধানের উপস্থাপনায় সংবর্ধনা অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। জনাব আইয়ুব আলী পবিত্র কোরআন তিলোয়াত করেন। এর পরপরেই জাতীয় সংগীতে মুখরিত হয় রেডকাউ মোরান হোটেল। বক্তব্য রাখেন জনাব জহিরুরল ইসলাম জহির , জনাব জাকির হোসেন, জনাব বদুরুল ইসলাম, জনাব হামিদুল নাসির,জনাব ইকবাল আহমেদ লিটন, জনাব মোশারফ হোসেন, গলওয়ে বাংলাদেশ কমিউনিটির সভাপতি জনাব জসিম দেওয়ান।

আরো বক্তব্য রাখেন বাংলাদেশী এসোসিয়েশনের নির্বাচিত সেক্রেটাটি জনাব আনোয়ারুল হক আনোয়ার। তিনি বলেন সবাই যেন ঐক্যবদ্ধ থেকে আবাইকে সহোযোগীতা করেন।

প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন অল বাংলাদেশী এসোসিয়েশনের নির্বাচিত প্রেসিডেন্ট জনাব জিন্নুরাইন জায়গীরদার । তিনি সকলের প্রত্যাশা পূরনের ইচ্ছে পেশন করেন। ইতি মধ্যে আবাই এর কার্যনির্বাহী কমিটি দুইটি সভা সম্পন্ন করেছেন। আবাইয়ের উদ্যেগে আগামী ২২ নভেম্বর ডাবলিন মুসলিম সেন্টার , ক্লোনডাল্কিনে ইসলামিক ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়েছে।

No description available.

আগামী ১৬ ডিসেম্বর বিজয় উদযাপনের উদ্যোগ গ্রহন করা হয়। আমাদের সকলকে ঐক্যবদ্ধ থেকে সমাজের কাজ করার আহবান করেন । হাদিসের উদ্ধৃতি দিয়ে আমাদের সবাইকে সংযত হয়ে কথা বলার আহবান জানান। পরিশেষে কবি মাহমুদ হাসানের ‘জিহবা’ কবিতা পাঠ করে সকলকে শুনান ।

সভার সভাপতি জনাব শামসুল হক সাহেব আবাইয়ের সকল নির্বাচিত সদস্যবৃন্দকে অভিনন্দন জানান। তিনি আমাদের জীবন যাপনের বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন। আমাদের কমিউনিটিতে ভালো ফলাফল করার জন্য মাধবী ছাত্রছাত্রীদের অভিনন্দন জানান। সদ্য ডক্টর ডিগ্রী অর্জনকারী সাদিয়া ইসলাম অনিকে অভিনন্দন জানান।


ডাবলিন বাসীর পক্ষে আয়োজকগন হলেন : জনাব জহিরুল ইসলাম জহির, জনাব হামিদুল নাসির, জনাব ইকবাল আহমেদ লিটন, জনাব জাকারিয়া প্রধান, জনাব শাহীন মিয়া, জনাব আশিক আরিফ, জনাব আক্তার হোসেন, জনাব হারুন ইমরান, জনাব মহি উদ্দিন পাটোয়ারী লিংকন জনাব তপু শাহাদাত, জনাব মীর এমডি হাবিবুর রহমান এবং জনাব মাহাবুবুল হোসেন খান সহ আরো অনেকেই।


ডাবলিনবাসীর পক্ষ থেকে অল বাংলাদেশী এসোসিয়েশন অফ আয়ারল্যান্ডের নবনির্বাচিত কার্যকরী পরিষদের সদস্যবৃন্দকে ক্রেস প্রদানের মাধ্যমে সংবর্ধনা দেওয়া হয়।


দ্বিতীয় পর্বে ছিল বাংলাদেশ কমিউনিটি ডাবলিন এর নির্বাচন লক্ষ্যে নির্বাচন কমিশন গঠন ও উপদেষ্টা পরিষদ গঠন এর উপর আলোচনা সভা ।

উক্ত সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব জনাব জহিরুল ইসলাম জহির। জনাব জাকারিয়া প্রধানের উপস্থাপনায় বক্তব্য রাখেন জনাব ইকবাল আহমেদ লিটন, জনাব আশিক আরিফ, জনাব আক্তার হোসেন, জনাব জালাল আহমেদ ভুইয়া , জনাব সোলেমান রনি, জনাব সোলেমান মিয়া,

No description available.

জনাব শাহীন মিয়া, জনাব রফিকুল ইসলাম। বক্তরা সকলেই ডাবলিনে একটি সুন্দর নির্বাচনের মাধ্যেমে একটি কমিটি উপহার দেয়ার জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। বাংলাদেশ হাই কমিশন এর কার্যক্রম যেন রাজনৈতিক ভাবে প্রভাবিত না হয় সে জন্য অল বাংলাদেশী এসোশিয়েশন অফ আয়ারল্যান্ডের নব নির্বাচিত প্রতিনিধিদের কাছে অনুরোধ জানান। আগামী দিন গুলোতে পাসপোর্ট সার্জারী যেন কমিউনিটির নির্বাচিত প্রতিনিধিদের সহয়তায় সম্পন্ন হয় সেজন্য বাংলাদেশ হাই কমিশন কে উদ্যেগ গ্রহনের আহবান জানান।

ইসলামিক সঙ্গীত পরিবেশনা করেন জাহিদুল ইসলাম। পরিশেষে ডাবলিন নির্বাচনী সভার সভাপতি জনাব জহিরুল ইসলাম জহির বক্তব্য প্রদান করেন । তিনি অল বাংলাদেশী এসোসিয়েশন অফ আয়ারল্যান্ডের নবনির্বাচিত কার্যকরী পরিষদকে অভিনন্দন জানান।

No description available.

তিনি বলেন নির্বাচনের মাধ্যমে আমরা ডাবলিনবাসীকে একটা সুন্দর কমিটি উপহার দিয়ে আমাদের সমাজকে আরো গতিশীল করতে পারি। ডাবলিন কমিউনিটির নির্বাচনের জন্য আবাইয়ের সহযোগীতা কামনা করেন। তিনি আয়ারল্যান্ডের মিডিয়া গুলোকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

No description available.


উপস্থিত সকলের প্রস্তাবনায় নির্বাচন কমিশন ও উপদেশটা কমিটি গঠন করা হয়। নির্বাচন কমিশনে যাদের নাম এসেছে তারা হলেনঃ
১) জনাব ইকবাল আহমেদ লিটন (প্রধান নির্বাচন কমিশনার) ২) জনাব মিজানুর রহমান জাকির ৩) জনাব মীর মামুন ৪) জনাব আইয়ুব আলী ৫) জনাব আক্তার হোসেন নিশু।

No description available.


উপদেষ্টা কমিটিতে যাদের নাম এসেছে তারা হলেনঃ

১) জনাব শামসুল হক সাহেব (প্রধান উপদেষ্টা) ২) মুক্তিযোদ্ধা জনাব সাইদুর রহমান ৩) জনাব হামিদুল নাসির 8) জনাব আবদুল মান্নান ৫) জনাব আক্তার হোসেন ৬) জনাব সোলেমান রনি, জনাব ৭) হারুন ইমরান ৮) জনাব নান্নু আলী খান ৯) জনাব ডাঃ পারভেজ ১০) জনাব জাহেদুল ইসলাম ১১) জনাব ইফতেখার হোসেন ইফতি প্রমূখ

No description available.

আইরিশ বাংলাপোষ্ট, আইরিশ বাংলা টাইমস, আইরিশ নোটিশ বোর্ড অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করেন।

SHARE THIS ARTICLE