আইসিউতে জনপ্রিয় জুটি ফারুক ও কবরী

আইরিশ বাংলাপোষ্ট অনলাইন ডেস্কঃ বাংলা চলচ্চিত্রের একসময়ের জনপ্রিয় জুটি ফারুক ও কবরী করোনায় আক্রান্ত হয়ে সংকটাপন্ন অবস্থায়। কবরী রাজধানীর একটি হাপাতালে ও ফারুক সিঙ্গাপুরের একটি হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন।

সত্তরের দশক, সাল ১৯৭৫। তখনকার দেশীয় প্রেক্ষাপটে এক তরুণ ও তরুণী ‘সুজন’ ও ‘সখী’। দুজনকে কেন্দ্রে রেখে বলা হয় গ্রামীণ প্রেক্ষাপটের একটি অনবদ্য প্রেমের গল্প। সে সময়কার তুমুল জনপ্রিয় চলচ্চিত্র ‘সুজন সখী’।

১৯৭৮ সালে বিরহ ও ভালোবাসার প্রগাঢ় দৃশ্যকাব্যে রুপালি পর্দায় হাজির হন এক সারেং ও তার বউ, যে গল্পে উঠে আসে উনসত্তরের ঘূর্ণিঝড়ের ট্র্যাজেডি।

দুটি সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করা ফারুক এবং কবরী দীর্ঘকাল ছিলেন বাংলা সিনেমার জনপ্রিয় জুটি।

করোনায় আক্রান্ত হয়ে দুজনেই এখন লড়ছেন মৃত্যুর সঙ্গে। ফারুক নানা শারীরিক সমস্যা নিয়ে কাটাচ্ছেন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউতে। অন্যদিকে রাজধানীর একটি হাসপাতালের আইসিইউতে রয়েছেন কবরী।

দুজনের জন্য শিল্পী সমিতির আয়োজনে শুক্রবার বিকেলে এফডিসিতে হয় মিলাদ। করা হয় বিশেষ প্রার্থনা।

দেশীয় চলচ্চিত্রের এই দুই কিংবদন্তি শিল্পীর অবস্থা এখন আগের চেয়ে কিছুটা ভালো। তবু শঙ্কা কাটে না তাদের ভালোবাসার মানুষদের।

অভিনেতা ফারুকের পুরো নাম আকবর হোসেন পাঠান। তিনি ঢাকা-১৭ (বনানী ও ক্যান্টনমেন্ট) আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্যও। সিঙ্গাপুরে তার অবস্থা এখনও আশঙ্কামুক্ত নয়। তিনি মাঝে মাঝে হাত-পা নাড়ছেন বলে জানিয়েছেন তার ছেলে রোশান হোসেন পাঠান। তবে এটাকে শারীরিক উন্নতি বলছেন না তিনি।

রোশান ৭ এপ্রিল নিউজবাংলাকে বলেন, ‘সকালে মায়ের সঙ্গে কথা হলো। তিনি জানালেন, বাবা মাঝে মাঝে হাত-পা নাড়াচ্ছেন। এর ফলে শারীরিক উন্নতি হয়েছে ভাবার কারণ নেই। চিকিৎসকের সঙ্গেও হোয়াটসঅ্যাপে কথা চলছে।’

রোশান আরও জানান, এখনও চোখ খোলেননি ফারুক। এখনও তাকে আইসিউতে রাখা হয়েছে।

সোমবার ফারুকের স্ত্রী ফারহানা জানান, ১৪-১৫ দিন ধরে চোখ খুলছেন না ফারুক। দ্বিতীয়বারের মতো আইসিইউতে নেয়া হয়েছে তাকে।

ছেলে রোশান বলেন, ‘সোমবার বাবার পাকস্থলীতে রক্তক্ষরণ হয়েছে। খিঁচুনির সমস্যাও হয়েছিল তার। সে সময় তার মাথায় একটি সিজার করা হয়।’

গত ৪ মার্চ নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুরে যান ফারুক। তিনি সস্ত্রীক করোনায় আক্রান্ত ছিলেন।

‘সুজন সখী’ সিনেমার দৃশ্য। ছবি: সংগৃহীত

অন্যদিকে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের আইসিইউতে গত বৃহস্পতিবার থেকে চিকিৎসাধীন আছেন সারাহ বেগম কবরী। তার জন্য হাসপাতালে আইসিইউ পাওয়া যাচ্ছিল না। পরে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালে আইসিইউয়ের ব্যবস্থা হয়।

কবরীর শারীরিক অবস্থা এখন কেমন জানতে চাইলে তার ব্যক্তিগত সহকারী নূর উদ্দিন বলেন, ‘এ বিষয়ে এখনই বলতে চাই না, চিকিৎসকরা আগে দেখুক।’

করোনা পজিটিভ হয়ে ৫ এপ্রিল রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি হন কবরী।

SHARE THIS ARTICLE