আবারো ইতিহাস সৃষ্টি করলেন আয়ারল্যান্ডের আজাদ তালুকদার (ভিডিও)

এ,কে, আজাদ – আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ আবারো ইতিহাস সৃষ্টি করলেন আয়ারল্যান্ডের লিমেরিক সিটি থেকে নির্বাচিত প্রবাসী বাংলাদেশী তরুন কাউন্সিলর আজাদ তালুকদার।গত ১৭ জুন ২০২০ইং ফিনেফল দলের অন্যতম শীর্ষ নেতা এবং পার্লামেন্ট মেম্বার মিঃ নয়েল কলিন্স, আইরিশ পার্লামেন্টে বাংলাদেশী বংশভুত আজাদ তালুকদারের ভুয়সী প্রশংসা করেন। অচিরেই জনাব আজাদকে লিমেরিক সিটি কাউন্সিলের ডেপুটি মেয়র নির্বাচিত করার ইংগিত দেন। তারই ধারাবাহিকতায় লিমেরিক কাউন্টি কাউন্সিল আজ নির্বাচনের মাধ্যমে আগামী এক বছরের জন্য জনাব আজাদ তালুকদারকে ডেপুটি মেয়র পদে নির্বাচিত করেছেন।


আয়ার‍ল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা আজ অত্যন্ত আনন্দিত চিত্তে তার এই অর্জনকে অভিনন্দন জানাচ্ছে। ইতিমধ্যে জনাব আজাদ তালুকদার, লিমেরিক সিটি কাউন্সিলের পক্ষ থেকে মুসলিমদের জন্য একটি স্বতন্ত্র কবরস্থান সৃষ্টির লক্ষ্যে ৫০ হাজার ইউরো অনুমোদন করেছেন। এব্যাপারে আজাদ তালুকদার বলেন, “মুসলিমদের জন্য একটি পৃথক গোরস্থান দীর্ঘদিনের স্বপ্ন। লিমেরিক সিটি কাউন্সিলের অনুমোদিত এই ৫০ হাজার ইউরো দ্রুত একটি গোরস্থান সৃষ্টিতে মাইলফলক হয়ে থাকবে।

আমরা এই অনুমোদনে কৃতজ্ঞ এবং আনন্দিত। এই ব্যাপারে আরো অর্থের প্রয়োজন হবে। আমরা আশা করি আয়ারল্যান্ডে বসবাসরত সকল মুসলিম ভাই বোনেরা মুক্ত হস্তে দান করে এই প্রকল্প সফলতায় ভূমিকা পালন করবেন।” তার এ এগিয়ে চলায় নিজে যেমন সন্মানিত হচ্ছেন, তেমন সন্মানিত করছেন এখানকার বাংলাদেশীদেরকেও।
আজাদ তালুকদারের এই অর্জনে আইরিশ বাংলা পোস্টের পক্ষ থেকে প্রানঢালা অভিনন্দন। আমরা জনাব আজাদ তালুকদারের সার্বিক সাফল্য ও উন্নতি কামনা করছি

SHARE THIS ARTICLE