আল-আকসা মসজিদের প্রধান খতিবকে আটক করেছে ইসরায়েল

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ ইসলাম ধর্মাবলম্বীদের প্রথম কিবলা ও ৩য় পবিত্রতম স্থান আল-আকসা মসজিদের গ্র্যান্ড খতিব ও ইমাম ইকরামা সাঈদ সাবরিকে আটক করেছে ইসরাইলি বাহিনী। স্থানীয় সময় শুক্রবার বায়তুল মুকাদ্দাস বা জেরুজালেমে তার বাসভবনে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের সদস্যরা অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
আল-আকসা মসজিদের গ্র্যান্ড খতিবকে আটকের তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস। সংগঠনটির রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, খতিব ইকরামা সাবরিকে গ্রেফতারের মাধ্যমে আল-আকসা মসজিদে প্রবেশ ও ইবাদতের অধিকার লংঘন করা হয়েছে। মুসলমানদের এ অধিকারের ওপর আঘাত হানা হয়েছে।

তিনি বলেন, এর মাধ্যমে আল-আকসা মসজিদকে মুসল্লিশূন্য করারও চেষ্টা চলছে। এই ষড়যন্ত্র দীর্ঘদিন ধরেই চলছে। এ ছাড়া ইসরাইল করোনার অজুহাতে বায়তুল মুকাদ্দাসকে নিয়ে আরও নানা ষড়যন্ত্র চালাচ্ছে বলে উল্লেখ করেন তিনি বলেন, এসব ষড়যন্ত্র কখনোই বাস্তবায়ন হতে দেওয়া হবে না।
হামাস নেতা বলেন, আল-আকসা মসজিদ রক্ষায় বিশ্বের সব মুসলিম দেশের ঐতিহাসিক ও ধর্মীয় দায়িত্ব রয়েছে। তাদের সবার উচিত এ ক্ষেত্রে নিজেদের দায়িত্ব পালন করা। তিনি সব মুসলিম দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানদের এ দায়িত্বের কথা স্মরণ করিয়ে দেন। সূত্র : পার্স টুডে

SHARE THIS ARTICLE