আয়ারল্যান্ডের কাউন্টি কাভানে ফিলিস্তিনিদের সমর্থনে ইসরায়েল বিরোধী বিক্ষোভ

হাবিবুল হাসান হিরা, কাভান, আয়ারল্যান্ডঃ ভয়াবহ ফিলিস্তিন-ইসরায়েল সংঘাতে ফিলিস্তিনিদের সমর্থনে বিশ্বের বিভিন্ন দেশে ইসরায়েলবিরোধী বিক্ষোভ অনুষ্ঠিত হচ্ছে । তারই ধারাবাহিকতায় গত ৩ সাপ্তাহ ব্যাপী আয়ারল্যান্ডের বিভিন্ন শহরে ইসরায়েলবিরোধী বিক্ষোভ অব্যহত রয়েছে।

গতকাল দুপুর ১টা ৩০ মিনিটে আয়ারল্যান্ডের কাভান শহরের জিরো পয়েন্টে ( পোষ্ট অফিস চত্তরে ) ফিলিস্তিনিদের সমর্থনে ইসরায়েল বিরোধী বিক্ষোভ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ অনুষ্ঠানটি আয়োজন করেন Conor Gannon, John Reilly, Jamie McElwaine and James O’Harte
বক্তব্য রাখেন কাভান মোনাহানের সংসদ সদস্য সিনফেইন নেত্রী Pauline Tully, Sinn Féin TD, লেবার পার্টির নেতা Liam van der, আইরিশ ফিলিস্তিনি সংহতি আন্দোলনের কাউন্টি মিথ এর নেত্রী Moira Leydon সহ আরো অনেক।

বাংলাদেশ কমিউনিটির কাভানের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, জনাব রাজু হাসান, মুকুল হাসান, এ,কে, আজাদ, দেলোয়ার হোসেন, মোহন হাসান ও হাবিবুল হাসান হিরা প্রমূখ।
উপস্থিত জনগন ইসরায়েল কর্তৃক গণহত্যার বিরুদ্ধে তাদের অবস্থান এবং ফিলিস্তিনি পতাকা উড়িয়ে সংহতি জানান।।
কাভানে কয়েকশ’ বিক্ষোভকারী ‘গাজায় বোমা নিক্ষেপ বন্ধ করো’ প্ল্যাকার্ড ও ‘ফিলিস্তিন মুক্ত করো’ স্লোগানে জড়ো হয়েছিলেন। তারা মিছিল করে এবং ইসরায়েলি দূতাবাস আয়ারল্যান্ড থেকে সরিয়ে ফেলার দাবী জানান।


অংশগ্রহণকারী নেতারা অবিলম্বে জাতিসংঘকে ফিলিস্তিনিদের স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার প্রস্তাবিত পদক্ষেপের বাস্তবায়নের লক্ষ্যে কাজ করার আহ্বান জানান এবং যুদ্ধবিধ্বস্ত দেশটির জনগণকে সহযোগিতা করারও দাবি জানান। সমাবেশে ইসরায়েলের অমানবিক ও যুদ্ধভাবাপন্ন মানসিকতার জন্য তীব্র ক্ষোভ ও নিন্দা জ্ঞাপন করেন অংশগ্রহণকারী ব্যক্তিরা।

SHARE THIS ARTICLE