করোনা যোদ্ধা ডাক্তারদের পাশে গলওয়ে বাংলাদেশী কমিউনিটি

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ করোনায় বিশ্বজুড়ে এখনো মৃত্যুর মিছিল থেমে নেই। আক্রান্তের ভয়ে পৃথিবীর অধিকাংশ মানুষই যখন ঘরে, তখন স্বাস্থ্য কর্মীরা নিজের ও পরিবারের মায়াকে পাশ কাটিয়ে সেবা দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত।

কোন ত্যাগেরই কখনো প্রতিদান হয়না, তবে সন্মান করা যায় সেই ত্যাগের অনুভূতিকে। আর তারই ধারবাহিকতায় আয়ারল্যান্ডের গলওয়ে ইউনিভার্সিটি হাসপাতালের স্বাস্থ্য কর্মীদেরকে বার্না স্পাইসের স্পন্সরে বাংলাদেশ কমিউনিটি গলওয়ে, খাবার উপহার দিয়ে মানবতার এক গভীর ভালবাসার স্পর্শে উজ্বল করলো বাংলাদেশের নাম।

গলওয়ে হাসপাতালে কোন দেশের কমিউনিটির মাধ্যমে বাংলাদেশই একটি দেশ, যারা এ দূর্যোগে করোনা যোদ্ধাদের সন্মান জানালো। বাংলাদেশী কমিউনিটির এ সন্মানে অভিভূত হাসপাতালটির এসিস্ট্যান্ট ডিরেক্টর (নার্সিং এন্ড ক্যানসার সার্ভিস) ইলেন ওয়াইজমেন ও কাউন্সিলর ক্লোডা হিগেন্স। এক সংক্ষিপ্ত বক্তব্যে তারা বলেন- বাংলাদেশী কমিউনিটির এ মহতী উদ্যোগে আমরা তাদের কাছে কৃতজ্ঞ। আমরা জানি বাংলাদেশ কমিউনিটির প্রতিটি মানুষ আমাদের জন্য প্রার্থনা করেন।

বাংলাদেশ কমিউনিটি গলওয়ের সভাপতি আজিমুল আহসান আজিম বলেন- কমিউনিটির পক্ষ থেকে করোনার এ সন্মুখ যোদ্ধাদেরকে সন্মান জানাতে পেরে আমি গর্বিত। আমাদের কমিউনিটি যে কোন দূর্যোগে ভবিষ্যতেও মানুষের পাশে দাঁড়াবে। বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি উজ্বল করাই গলওয়ে বাংলাদেশ কমিউনিটির লক্ষ্য। প্রতিটি ভাল কাজের পিছনেই কিছু আলোকিত মুখ থাকে, যাদের সহযেগিতায় পূর্নতা খুঁজে পায় যে কোন প্রচেস্টার। তেমনি কমিউনিটির এ প্রশংসনীয় উদ্যোগে স্পন্সর হিসেবে এগিয়ে এসেছে বার্না স্পাইস। অরুপ বরুয়া ও খালেদুর রহমান খালেদ এ দুই কর্নধারের অক্লান্ত পরিশ্রমে সহজ হয়েছে এ মহতী কাজের।

কমিউনিটির প্রতিটি সদস্য তাদের এ এগিয়ে আসাকে ধন্যবাদ জানিয়েছেন মানবতার প্রতিটি দরজা দিয়ে। এ বিষয় বার্না স্পাইসের কর্নধাররা জানান- বাংলাদেশী কমিউনিটির এ উদ্যোগে নিজেদেরকে সামিল করতে পেরে গর্বিত আমরা। আগামী দিনগুলোতেও যে কোন মহত কাজে আমরা এগিয়ে এসে আমাদের সেরাটাই দিব। কমিউনিটির সহ সভাপতি শিবলী চৌধুরী, সাধারন সম্পাদক জহুরুল ইসলাম রাজু, সাংগঠনিক সম্পাদক তামিম মজুমদার বলেন- বর্তমান সময়ে এসব স্বাস্থ্য কর্মীরাই হলো সত্যিকারের নায়ক। এদের কাছে খাদ্য উপহার পৌছে দিতে পেরে বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে হয়। আমাদের সফলতাই বিদেশের মাটিতে দেশের নাম উজ্বল করবে। আগামী দিনেও আমাদের কমিউনিটির ভালবাসার হাত যে কোন দূর্যোগের পাশেই থাকবে বলে দৃঢ় প্রত্যয় ব্যাক্ত করেন তারা।

SHARE THIS ARTICLE