কাতার বিশ্বকাপের দ্বিতীয় ধাপের টিকিট বুকিং চলছে

আবুল কালাম ফয়সাল, কাতার থেকে: কাতার ফিফা বিশ্বকাপ ফুটবলের দ্বিতীয় ধাপের টিকিটের বুকিংও শুরু হয়েছে। প্রথম ধাপের টিকিট বুকিং সফলভাবে সম্পন্ন হওয়ার পর শুরু হয়েছে দ্বিতীয় ধাপের বুকিং। এবার বুকিং দেওয়ার সঙ্গে সঙ্গে ফুটবল বিশ্বকাপ ম্যাচ দেখার টিকিটও দেয়া হচ্ছে। দ্বিতীয় ধাপের টিকিট বিক্রি চলবে ২৯ মার্চ পর্যন্ত।

জানা গেছে, বিশ্বকাপের এ জমজমাট আসর উপভোগ করতে প্রথম ধাপে টিকিটের জন্য বুকিং দিয়েছিলেন ১ কোটি ৭০ লাখ দর্শক। ১৯ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত প্রথম ধাপের বুকিং নিয়েছিল ফিফা। প্রথম ধাপের বুকিং দেওয়া দর্শকদের কাছে অনলাইনের মাধ্যমে ৮ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত টিকিট বিক্রিও করে ফিফা।

এখন চলছে দ্বিতীয় ধাপের টিকিট বুকিং।

দ্বিতীয় দফার বুকিংয়ে টিকিট কেনার জন্য প্রথমে ফিফার ওয়েবসাইটে গিয়ে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। চার ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে টিকিট। প্রথম তিন ক্যাটাগরির টিকিট সব শ্রেণির দর্শক কিনতে পারলেও চতুর্থ ক্যাটাগরির টিকিট সংরক্ষিত রাখা হয়েছে শুধুমাত্র কাতারের স্থানীয় নাগরিক ও কাতারে বসবাসরত অধিবাসীদের জন্য।

৪৮ দলের বিশ্বকাপ নিয়ে সতর্ক অবস্থানে কাতার! - banglanews24.com

কাতারের অধিবাসীদের জন্য টিকেটের সর্বনিম্ন মূল্য ৪০ কাতারি রিয়াল। উদ্বোধনী ম্যাচের সর্বনিম্ন ২০০ কাতারি রিয়াল সর্বোচ্চ ২ হাজার ২৫০ কাতারি রিয়ালে টিকিট বিক্রি করা হচ্ছে। সেমিফাইনাল ম্যাচের টিকিট সর্বনিম্ন ৫০০ কাতারি রিয়াল সর্বোচ্চ ৩ হাজার ৪৮০ কাতারি রিয়াল। ফাইনাল ম্যাচের টিকেট সর্বনিম্ন ৭৫০ কাতারি রিয়াল সর্বোচ্চ ৫ হাজার ৮৫০ কাতারি রিয়াল।

এরই মধ্যে বিশ্বকাপ ফুটবলকে রাঙ্গিয়ে দিতে নির্মিত সব স্টেডিয়ামকে সাজানো হয়েছে মনোমুগ্ধকর করে। স্টেডিয়ামগুলোর ডিজাইনে আনা হয়েছে নান্দনিক আধুনিকতার ছোঁয়া। ফুটবল বিশ্বকাপের জন্য তৈরী করা আটটি স্টেডিয়ামের মধ্যে সাতটি স্টেডিয়াম আনুষ্ঠানিকভাবে ইতিমধ্যে উদ্বোধন করা হয়েছে।

বিশ্বকাপের সময় ভক্তরা পরিবার, বন্ধুদের সঙ্গে থাকতে পারবেন। ডেলিভারি অ্যান্ড লিগ্যাসি (SC) এর সুপ্রিম কমিটি বলেছে, ২০২২ ফিফা বিশ্বকাপ কাতারের সময় কাতারে আসা ভক্তরা পরিবার এবং বন্ধুদের সাথে থাকতে পারবেন। এ সম্পর্কিত তথ্য qatar2022.qa ওয়েবসাইটে হায়া কার্ড পোর্টালের FAQ বিভাগে দেয়া হয়েছে।

SHARE THIS ARTICLE