খুব শিঘ্রই আয়ারল্যান্ডে বাংলাদেশ দুতাবাস স্থাপন হতে যাচ্ছেঃ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ

এ,কে,আজাদ, আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ এই প্রথম গত ৪ ও ৫ এপ্রিল গ্লোবাল ডায়াসপোরা সামিট ২০২২ আয়ারল্যান্ড সরকারের আমন্ত্রণে তিন দিনের এক সরকারি সফরে বাংলাদেশ সরকারের মাননীয় প্রবাসী কল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এম.পির সফর। গত মঙ্গলবার বিকেল ৫টায় ডাবলিনের হারকোর্ট হোটেলে গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ এম.পিকে গণসংবর্ধনা দিয়েছেন আয়ারল্যান্ডের বাংলাদেশ কমিউনিটি ও ডাবলিন আওয়ামীলীগ, আয়ারল্যান্ড শাখা।


ডাবলিন আওয়ামীলীগের সভাপতি ও সফটওয়্যার ইঞ্জিনিয়ার জনাব মোঃ ফিরোজ হোসেনের উপস্থাপনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মান্যবর হাইকমিশনার, বাংলাদেশ হাই কমিশন এইচ. ই. সাইদা মুনা তাসনিম।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গণপ্রজান্ত্রী বাংলাদেশ সকরারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব জনাব ড মনিরুছ সালেহীন এবং মন্ত্রীর একান্ত সচিব জনাব রাশেদুজ্জামান।

No description available.



উক্ত নাগরিক সংবর্ধনায় কমিউনিটির ব্যাক্তিবর্গের মধ্যে বক্তব্য রাখেন জনাব ডাঃ জিন্নুরাইন জাইগিরদার, বীর মুক্তিযোদ্ধা জনাব সাইদুর রহমান, জনাব মোহাম্মদ মোস্তফা, জনাব সৈয়দ মোস্তাফিজুর রহমান, জনাব রফিক খান, জনাব আজিমুল হোসাইন আজিম,জনাব বিল্লাল হোসেন, জনাব সমির জসিম, জনাব সাইফুর রহমান বাবলু, জনাব মোহাম্মদ রফিক, জনাব জসিম উদ্দিন, জনাব বিশ্বজিত সাহা, জনাব ফারুক সরওয়ার, কাজী কবির, মোহাম্মদ খালেক।


মন্ত্রী করোনা পরিস্থিতিতেও বিভিন্ন দেশে পরিদর্শন করে প্রবাসী বাংলাদেশীদের নানা বিধ ভোগান্তি দূর করা সহ প্রবাসীদের দেশে বিনিয়োগের আমন্ত্রণ জানিয়েছেন। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষে মাননীয় প্রবাসী কল্যাণ মন্ত্রী রেমিট্যান্স যোদ্ধা প্রবাসী বাংলাদেশীদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন “দেশ এগিয়ে যাওয়ার মূল স্তম্ভ রেমিট্যান্স ,প্রবাসীদের মূল্যায়নে তাঁর সরকার সব ধরণের সজাগ দৃষ্টি রাখার প্রচেষ্টা চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছেন।

No description available.


সংবর্ধনা অনুষ্ঠানে প্রবাসীদের পক্ষে বক্তাদের তুলে ধরা বিভিন্ন দাবী পূরণের আশ্বাস দিয়ে মাননীয় মন্ত্রী বলেন মন্ত্রনালয়ে আয়ারল্যান্ডে বাংলাদেশ দুতাবাসের কাজের অগ্রগতি হয়েছে। খুব শিঘ্রই আয়ারল্যান্ডে বাংলাদেশ দুতাবাস অফিস খোলা হবে এ ব্যাপারে মাননীয় অর্থমন্ত্রী এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। মন্ত্রী আরো বলেন প্রবাসীদের কল্যানে তাঁর সরকার সব সময় বদ্ধ পরিকর। মান্যবর হাই কমিশনার এইচ. ই. সাইদা মুনা তাসনিম জানান, আয়ারল্যান্ড প্রবাসী বাংলাদেশীদের সকল প্রকার সমস্যার পাশে থেকে দুতাবাসের সহযোগীতা অব্যাহত থাকবে।

No description available.


সংবর্ধনা অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন অলক সরকার সফটওয়্যার ডাটা ইঞ্জিনিয়ার ও সাধারণ সম্পাদক ডাবলিন আওয়ামী লীগ। রিয়াজ খন্দকার বিশিষ্ট ব্যবসায়ী ও সহসাধারণ সম্পাদক ডাবলিন আওয়ামী লীগ, মুন্না সৈকত বিশিষ্ট ব্যবসায়ী ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডাবলিন আওয়ামীলীগ, ফাইনান্সিয়াল এডভাইজার ও কমিউনিটি ব্যক্তিত্ব সৈয়দ রনি ।


ডাবলিন সহ বিভিন্ন কাউন্টি থেকে আগত বাংলাদেশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং আওয়ামী রাজনৈতিক নেতৃবৃন্দকে উপস্থিত থেকে সংবর্ধনা কে সাফল্যমন্ডিত করবার জন্য ডাবলিন আওয়ামী লীগের পক্ষ থেকে সকলকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

SHARE THIS ARTICLE