গলওয়েতে শিক্ষার্থীদের সংবর্ধনা ও নবনির্বাচিত কমিটির অভিষেক

মশিউর রহমানঃ গত ৩১শে অক্টোবর সোমবার কাউন্টি গলওয়ে বাংলাদেশ কমিউনিটি থেকে গত তিন বছরে (২০২০,২০২১,২০২২) যে সকল বাংলাদেশি বংশোদ্ভুত ছেলেমেয়েরা লিভিং সার্টিফিকেট পরীক্ষায় কৃতকার্য হয়েছে,তাদের জন্য এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয় । গলওয়ে কাউন্টির টিউমে অবস্থিত ওয়েস্ট উয়িং রেষ্টুরেন্টে এক জাঁকালো ও আড়ম্বর এই সংবর্ধনা অনুষ্ঠানে ২৬ জন শিক্ষার্থীর হাতে এই সন্মাননা তুলে দেওয়া হয়।

May be an image of 4 people, people sitting, people standing and indoor

এই সময় সকল শিক্ষার্থীর অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। অভিভাবকগন মনে করেন এই সন্মাননা শিক্ষার্থীদের আরও অনেক দূর এগিয়ে যেতে উৎসাহ দিবে । অভিভাবকগন গলওয়ে বাংলাদেশী কমিউনিটির নব-নির্বাচিত কার্যকরী পরিষদকে ধন‌্যবাদ জানান। ২০২০ সালে কৃতকার্য হওয়া যে সকল ছাত্রছাত্রীদের সন্মাননা দেওয়া হয়েছে তারা হলেন: ১. নিহাল মাহমুদ। ২. ফ্লোরা ফারজানা আরুশি। ৩. আশিক আলীহি। ৪. সায়ান ইসলাম। ৫. সাইফুর রহমান। ৬. সাকলাইন খান। ৭. শীফা হাওলাদার। ২০২১ সালে কৃতকার্য হওয়া যে সকল ছাত্রছাত্রীদের সন্মাননা দেওয়া হয়েছে তারা হলেন: ১. শাহেদ আবির পাটোয়ারী। ২. নাজিহা হাসান। ৩. শাহেদ নাফিস মেহরাব। ৪. রাহানুর রহমান। ৫. লিসা রাহিমা। ৬. রাকিব রানা। ৭. জুবায়েদ করিম। ৮. মেহজাবিন ফাতিমা। ২০২২ সালে কৃতকার্য হওয়া যে সকল ছাত্রছাত্রীদের সন্মাননা দেওয়া হয়েছে তারা হলেন: ১. ইরফান হোসেন। ২. সানজানা আরা। ৩. সাঈদ সাবিত আহমেদ। ৪. জান্নাতুল নাতাশা দেওয়ান। ৫. রিদওয়ান উদ্দিন দেওয়ান। ৬. রিফাত আবু বক্কর ৭. সাবরিনা ভূঁইয়া। ৮. নুসরাত আরা হানিফ।

May be an image of 7 people and people standing

শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানের পাশাপাশি গলওয়ে বাংলাদেশ কমিউনিটির ২০২২ সালের নব-নির্বাচিত কার্যকরী পরিষদের অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এখানে উল্ল‌্যেখ করতে হয় যে, এই বছর ২৯শে মে রবিবার ২০২২ কাউন্টি গলওয়ের বাংলাদেশী কমিউনিটির সংগঠন “বাংলাদেশী কমিউনিটি অব গলওয়ে”র প্রথম সাধারান নির্বাচন অনুষ্ঠিত হয় এবং এই নির্বাচনটি সারা আয়ারল‌্যান্ডে ব‌্যাপক সারা ফেলে কারন নির্বাচনটি ছিল খুবই স্বচ্ছ, সুন্দর ও সুশৃংখল। এই নির্বাচনটি ABAI এর নির্বাচনকে অনেকাংশে প্রভাবিত করেছিল বললে ভুল হবে না। কারন গলওয়ের নির্বাচন হওয়ার পর সকলের মনে আশার সঞ্চার হয় যে আবাই নির্বাচন কমিশনও একটি সুন্দর নির্বাচন করতে পারবে। কারণ ১১ বছর নির্বাচন না হওয়ার কারণে সবার মনে সংশয় ছিল আবাইয়ের নির্বাচন আদৌ হবে কিনা। সে যাই হোক, এটা গলওয়ের প্রথম নির্বাচন হলেও গলওয়ে কমিউনিটি বিগত দিনে ২০০৬ সাল থেকে গলওয়ে কমিউনিটিকে সঠিক পথে নেতৃত্ব দিতে সিলেকশনের মাধ‌্যমে ৪টি কমিটি কাজ করে গেছে। সেই দিক থেকে বললে গলওয়ে কমিউনিটিকে একটি অনুকরনীয় আদর্শ কমিউনিটি বলা যায়।

May be an image of 11 people, people sitting, people standing and indoor

এই বছর ২০২২ সালে নব- নির্বাচিত মুল কমিটির সদস‌্য সংখ‌্যা ১৭ সদস‌্য বিশিষ্ঠ এবং পরবর্তিতে আরও ৯ জন কার্যকরী সদস‌্যকে অর্ন্তভুক্ত করা হয়েছে যাতে কমিউনিটির কাজকে আরও বেশি তরান্বিত করা যায়। কার্যকরী কমিটি (২০২২-২০২৩) ১. সভাপতি জনাব জসিম উদ্দিন দেওয়ান। ২. সহ-সভাপতি জনাব জসিম রানা। (১) ৩. সহ-সভাপতি জনাব মুক্তার আলী। (২) ৪. সহ-সভাপতি জনাব আব্দুল বারী। (৩) ৫. সাধারণ সম্পাদক জনাব নাবির হাসান মনির। ৬.সহ-সাধারণ সম্পাদক জনাব তামিম মজুমদার।(১) ৭.সহ-সাধারণ সম্পাদক জনাব ফজল করিম সুমন।(২) ৮.সাংগঠনিক সম্পাদক জনাব সোহরাব হোসেন হিমন। ৯. সহ-সাংগঠনিক সম্পাদক জনাব লাভলু খান। ১০.কোষাধ্যক্ষ জনাব মাহমুদ হোসেন চৌধুরী অপু। ১১.শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জনাবা লুৎফুন্নাহার হোসাইন আফরোজা। ১২.ক্রীড়া সম্পাদক জনাব আবু তালেব মামুন। ১৩.সহ-ক্রীড়া সম্পাদক জনাব আব্দুর রহিম। ১৪. প্রচার সম্পাদক জনাব রুবেল রহমান। ১৫.ধর্ম বিষয়ক সম্পাদক জনাব মোঃ ওবায়দুর রহমান ফারুক। ১৬.দপ্তর সম্পাদক জনাব এ কে এম আলম। ১৭. মহিলা বিষয়ক সম্পাদক জনাবা রোজিনা পারভিন স্বপ্না।

May be an image of 14 people, people standing and indoor

কার্যকরী সদস্য। (২০২২-২০২৩): ১. জনাব সালাউদ্দিন। ২. জনাব শাকিল মাহমুদ। ৩. জনাব মোজাম্মেল হক লিটন, ৪. জনাব বনি কুমার সূত্র বিপ্লব। ৫. জবাব একরামুল হক সুমন। ৬. জনাব জহির উদ্দিন জহির। ৭. জনাব রেজাউল করিম। ৮. জনাব ফজলুর রহমান। ৯. জনাব মোতাহের আলী। নব নির্বাচিত কার্যকরী পরিষদ তাদের উপদেষ্টা পরিষদের নাম প্রকাশ করেছেন: উপদেষ্টা পরিষদ (২০২২-২০২৩): ১. জনাব মোঃ জহির উদ্দিন (প্রধান উপদেষ্টা)। ২. জনাব বেলাল হোসেন। ৩. জনাব কবির আহমদ। ৪. জনাব জামাল বাসির। ৫. জনাব আজিমুল হোসেন আজিম। ৬. জনাব আসাদুজ্জামান ভূঁইয়া। ৭. জনাব আব্দুল হক (সাগর)। ৮. জনাব মুক্তার হোসেন খোকন। ৯. জনাব মহিবুর রহমান। ১০.জনাব সেলিম আবু বকর। ১১. জনাব সোহেল রানা। ১২. আরিফুজ্জামান চৌধুরী। ১৩. মনিরুল ইসলাম বাবু।

May be an image of 5 people and people standing

৩১শে অক্টোবর ২০২২ এ অনুষ্ঠিত শিক্ষার্থীদের সংবর্ধনা ও নব-নির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে সারা আয়ারল‌্যান্ডের গন‌্যমান‌্য ব‌্যাক্তিবর্গদের আমন্ত্রন জানানো হয় এদের মধ‌্যে উপস্থিত ছিলেন আবাইয়ের সভাপতি জনাব ডাঃ জিন্নুরাইন জায়গীরদার, লিমেরিক থেকে কাউন্সিলর জনাব আজাদ তালুকদার,আবাইয়ের সাধারন সম্পাদক জনাব আনোয়ারুল হক আনোয়ার, কিলারনী থেকে জনাব ইকবাল মাহমুদ, ডাবলিন থেকে জনাব সাইফুল ইসলাম, জনাব আক্তার হোসেন সহ প্রমুখ। সম্পূর্ণ অনুষ্ঠানটি সফল করার জন‌্য গলওয়ে কমিউনিটির নব নির্বাচিত সভাপতি জনাব জসিম উদ্দিন দেওয়ান সবাইকে আন্তরিক ধন‌্যবাদ জনান।

SHARE THIS ARTICLE