চট্টগ্রামে জাহাজডুবি: সাড়ে ১৮ ঘণ্টায়ও খোঁজ মেলেনি ৫ নাবিকের

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে এমভি টিংকু-১৪ লাইটারেজ জাহাজডুবির ঘটনায় এখনও নিখোঁজ পাঁচ নাবিক। এ নিয়ে নাবিকদের স্বজনদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা বিরাজ করছে।

শুক্রবার রাত সাড়ে ৩টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এরপর কোস্টগার্ডের উদ্ধার অভিযানের ১৮ ঘণ্টা পেরিয়ে গেছে। নিখোঁজরা জীবিত আছেন কি না, তা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

শনিবার (১৯ মার্চ) সন্ধ্যায় স্বজনদের বরাত দিয়ে লাইটারেজ জাহাজ শ্রমিক ইউনিয়নের সিনিয়র সহসভাপতি নবী আলম বলেন, কোস্টগার্ডের উদ্ধার অভিযান এখনও চলছে। নিখোঁজ পাঁচ নাবিকের স্বজনরাও কোস্টগার্ডের সঙ্গে রয়েছেন। তবে স্বজনরা দুশ্চিন্তায় আছেন।

কোস্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট এম আব্দুর রউফ বলেন, ‘নিখোঁজদের উদ্ধার করা না পর্যন্ত উদ্ধার অভিযান অব্যাহত থাকবে। জোয়ার-ভাটার একটা বিষয় আছে। তাই আমরা বহির্নোঙরের কুতুবদিয়া, সাঙ্গু, আনোয়ারা, বাঁশখালী ও পতেঙ্গা পয়েন্টে উদ্ধার চালাচ্ছি।’

চট্টগ্রাম বন্দরের সচিব মোহাম্মদ ওমর ফারুক জানান, কোস্টগার্ডের সঙ্গে বন্দরের একটি উদ্ধারকারী জাহাজও নিখোঁজ পাঁচ নাবিককে উদ্ধারে কাজ করছে। যদিও এখন পর্যন্ত তাদের কোনো খোঁজ পাওয়া যায়নি।

SHARE THIS ARTICLE