জাঁকজমকপূর্ণ ভাবে উদযাপিত হলো আয়ারল্যান্ডের অমর একুশে বইমেলা

এ,কে,আজাদ, আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ দূর প্রবাসে থেকে বাংলা ভাষার চর্চার জন্য সবচেয়ে বেশি গুরুত্ব রাখে বই৷ বাংলার ইতিহাস-ঐতিহ্য জানার জন্য প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মের হাতে বই তুলে দিতে, প্রবাসে পাঠক আগ্রহ সৃষ্টি ও মানসম্পন্ন লেখক তৈরির লক্ষ্যে আয়ারল্যান্ডের রাজধানী ডাবলিন সিটি ইউনিভার্সিটিতে তৃতীয় বারের মতো গত ২৮ মে জাঁকজমকপূর্ণ ভাবে উদযাপিত হলো অমর একুশে বইমেলা।


এবারের বইমেলার মূল আকর্ষণ বই স্টলের স্থানটি ছিল একটু ভিন্ন ও বড় আঙ্গিকে। বই মেলায় ছিল আয়ারল্যান্ড ও ইউকের প্রবাসী কবি ও লেখকদের প্রকাশিত নতুন বই।

May be an image of 5 people and text

প্রবাসী চিত্রশিল্পীদের চিত্রকর্ম প্রদর্শনী, নতুন প্রজন্মের ছেলে মেয়েদের নিয়ে ছিল চিত্রাংকন ও বিষয়ভিত্তিক রচনা প্রতিযোগিতার বিশেষ পর্ব, পিঠাপুলি ও মজাদার সুস্বাদু খাবারের বিশাল স্টল এবং বাংলাদেশী পোশাকশিল্পের আকর্ষনীয় ” বুটিকের দোকান” সহ নানা আয়োজন।


বইমেলার আয়োজকদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধান সংগঠক জনাব সৈয়দ মুস্তাফিজুর রহমান, মোঃ মোস্তফা, কবি ও লেখক সাজেদুল চৌধুরী রুবেল, লেখক ডাঃ আরমান রহমান, সাজিলা চৌধুরী সিথি, শায়লা শারমিন নিপা, সায়মা শহীদ লিফা এবং রুনা জলিল, মেহেদী হাসান, মাসুদ শিকদার, শাহাদাত হোসেন, রন্টি চৌধুরী,

May be an image of 5 people, people studying, crowd and text

সাকিব খান, ফিরোজ হোসেন, হাফিজুর রহমান লিংকন, জুবায়ের ফিরোজ দিপু, নজরুল ইসলাম মানিক, কবির আহমদ, মহিউদ্দিন অপু, আক্তার হোসেন, আব্দুল জলিল মাহমুদুল হাসান চৌধুরী সোহেল, শামস সোহেল,

May be an image of 3 people and text

চুন্নু মাতবর, সাগর আহমেদ শামীম, মামুন আলম, কাজী রহমান সুমন, সাকের আহমেদ আরিফ, দিলিপ বড়ুয়া, মজিবুর রহমান সহ আরো অনেকে।

May be an image of 6 people and text


আয়ারল্যান্ডে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিপুল সংখ্যাক বাংলাদেশী মানুষের সমাগম ছিল নজর কাড়ার মতো।

অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, পেশাজীবী ওবিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দসহ প্রবাসী বাংলাদেশি বই মেলায় অংশগ্রহণ করেন। বাংলাদেশিদের উপস্থিতিতে বই মেলা প্রবাসীদের এক মিলনমেলায় পরিণত হয়।

May be an image of 7 people and text

এমন দিনে বই প্রেমিকদের কাছে পেয়ে খুশি আয়োজকরাও। সবশেষে আয়োজকদের পক্ষ থেকে প্রধান সংগঠক জনাব সৈয়দ মুস্তাফিজুর রহমান সবাইকে ধন্যবাদ জানান।

SHARE THIS ARTICLE