ট্রান্সবোনদের প্রতি তাসনুভার অনুরোধ

আইরিশ বাংলাপোষ্ট অনলাইন ডেস্কঃ দেশের প্রথম ট্রান্সজেন্ডার সংবাদ পাঠক তাসনুভা আনান শিশির। সম্প্রতি বৈশাখী টিভি চ্যানেলে তাকে নিয়োগ দেওয়া হয়েছে। আগামী সোমবার (০৮ মার্চ) থেকে তার নিয়মিত সংবাদ পরিবেশন করার কথা রয়েছে।

চলতি মাসে গণমাধ্যমে নিয়োগ পাওয়ার পরপরই তাসনুভা আনান শিশিরের বিষয়টি বেশ আলোচনায় এসেছে। তার চেষ্টা ও শ্রমের প্রশংসা করছেন বহু মানুষ। সামাজিকমাধ্যমে তার ভূয়সী প্রশংসা হচ্ছে।

গণমাধ্যমে কাজ করতে পারায় তাসনুভাও বেশ উচ্ছ্বসিত। সংবাদ পাঠক হিসেবে পেশা শুরু করতে পারায় তার অনুভূতি কেমন এমন প্রশ্নের জবাবে বলেন, এর মাধ্যমে বাংলাদেশে একটি নতুন মাত্রা তৈরি হয়েছে। এ অনুভূতি বোঝানো সম্ভব নয়। ভালো লাগছে যে, মানুষের চিন্তার পরিধি বাড়ল। পরিবর্তনের ছাপ এল।

শনিবার (০৬ মার্চ) একটি অনলাইন সংবাদমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে তাসনুভা এসব কথা বলেন।

তাসনুভা চান অন্যান্য ট্রান্সজেন্ডাররা যোগ্যতা অর্জন করুক। ভালো পেশা বেছে নিক। অন্যান্য ট্রান্সবোনদের প্রতি অনুরোধ জানিয়ে তাসনুভা বলেন, তদের সবার কাছে আমার একটাই অনুরোধ; যোগ্য হওয়াটা সবচেয়ে বেশি দরকার। তাই তারা যেন আপনার জেন্ডারটা না দেখে গুণটা দেখেন, সেই লক্ষ্যে কাজ করে যাওয়া। সবাই যোগ্যতা দেখেন। কারণ, যোগ্য ব্যক্তিকে কখনো দমিয়ে রাখা যায় না। তাই যার যতটুকু মেধা আছে, জ্ঞান আছে; ততটুকু কাজে লাগিয়ে যোগ্যতা অর্জন করা বেশি জরুরি।

SHARE THIS ARTICLE