ডাবলিনে আইরিশ বাংলা চেস ক্লাবের উদ্যোগে দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত

আইরিশ বাংলপোষ্ট ডেস্কঃ গতকাল ২৯শে অক্টোবর শুক্রবার ডাবলিনে অনুষ্ঠিত হয়ে গেলো আইরিশ বাংলা চেস ক্লাব আয়োজিত প্রথম দাবা টুর্নামেন্ট। ডাবলিনের পুরনো এয়ারপোর্ট রোডের “আল সাআ স্পোর্টস সেন্টারে” এই দাবা প্রতিযোগিতার আয়োজন করে “আইরিশ বাংলা চেস ক্লাব”।

No description available.

শুক্রবার সকাল ১০-৪৫ মিনিটে প্রতিযোগিতার উদ্বোধন করেন স্থানীয় লেবার পার্টির টি ডি ডানকান স্মিথ এবং ফিংগাল কাউন্টি কাউন্সিলের ডেপুটি মেয়র ড্যানিয়েল হুলিহান। ডানকান স্মিথ তার বক্তৃতায় দাবা খেলার এই আয়োজনের ভূয়সী প্রশংসা করে বিশেষ করে শিশু কিশোরদের অংশগ্রহণকে উৎসাহিত করার জন্য এধরনের উদ্যোগ অব্যাহত রাখার কথা বলেন। ডেপুটি মেয়র ড্যানিয়েল হুলিহান বলেন, তিনি এই অনুষ্ঠানে যোগদান করতে পেরে অত্যন্ত আনন্দিত। দূর দূরান্ত থেকে আগত সকল প্রতিযোগীদের তিনি অভিনন্দন জানিয়ে প্রতিযোগিতার সফলতা কামনা করেন।


দুই বিভাগে ৬টি রাউন্ডে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় প্রথম গ্রুপে ১৪ জন শিশু-কিশোর অংশগ্রহণ করেন এবং দ্বিতীয় গ্রুপে ১০জন প্রাপ্ত বয়স্ক প্রতিযোগী ছিলেন। খেলাশেষে প্রতিটি শিশু কিশোরকে একটি করে মেডেল, বই এবং প্রশংসাপত্র প্রদান করা হয়। প্রাপ্ত বয়স্কদের মধ্যে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় যারা হয়েছেন তাদেরকে পুরস্কৃত করা হয়।

আইরিশ বাংলা চেস ক্লাবের সাধারণ সম্পাদক জনাব আব্দর রহিম ভুঁইয়া বলেন, “আইরিশ বাংলা চেস ক্লাব গঠনের পর এই প্রথম আমরা দাবা প্রতিযোগিতার আয়োজন করেছি। মূলতঃ আমাদের সমাজের শিশু কিশোরদের দাবা খেলায় উৎসাহিত করার উদ্দেশ্যে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। আমরা অত্যন্ত আনন্দিত যে ১৪ জন শিশু কিশোর দুর দূরান্ত থেকে এসে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। প্রাপ্ত বয়স্করাও যেরকম আগ্রহ নিয়ে খেলায় অংশগ্রহণ করেছেন তাতে আমরা আনন্দিত। ” তিনি আরও বলেন, “সকলের সহযোগিতা থাকলে, ভবিষ্যতে আরও প্রতিযোগিতার আয়োজন করতে এই সংগঠন আগ্রহী।”

আইরিশ বাংলা চেস ক্লাবের সভাপতির দায়িত্ব পালন করছেন জনাব মাহফুজুল হক, সাধারণ সম্পাদক জনাব আব্দুর রহিম ভুইয়া, কোষাধ্যক্ষ জনাব শাহাদত হোসেন খান। নির্বাহী কমিটির সদস্যদের মধ্যে সর্ব জনাব মশিউর রহমান, আজাদ খন্দকার এবং মোহাম্মদ জামান সুমন অন্যতম।

SHARE THIS ARTICLE