দাওয়াতের চাপ না নিতে পেরে ঢাকা ছেড়ে পালিয়ে গেলেন মীর

ইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ দাওয়াতের চাপ না নিতে পেরে ঢাকা ছেড়ে পালিয়ে গেলেন মীর। এমনটাই জানাচ্ছেন কলকাতার জনপ্রিয় উপস্থাপক মীর আফসার আলি। সপ্তাহখানেক হলো বাংলাদেশে এসেছেন ‘মীরাক্কেল’ খ্যাত মীর। এরপর চষে বেড়াচ্ছিলেন গোটা ঢাকাজুড়েই।

বিজ্ঞাপনখাবারে মুগ্ধ হলেও ট্র্যাফিক জ্যামে অতিষ্ঠ হচ্ছিলেন। তবে এই জ্যাম নয় দাওয়াতের চাপেই বুধবার ঢাকা থেকে পালিয়ে কক্সবাজার চলে গেলেন।  

সেখানে গিয়েই ফেসবুকে লিখেছেন, ‘ঢাকায় পর পর দাওয়াতের চাপ আর নিতে না পেরে পালিয়ে এলাম Cox Bazar আজ সকালের বিমানে। এখানেও নিস্তার নাই! পালংকিতে মারকাটারি আয়োজন।   খাবারের সমুদ্র পেরিয়ে আর কোথায় পালাবো আমরা?’

বাংলাদেশি খাবারে মুগ্ধ মীর আগে বলেন, পৃথিবীর বেশ কিছু দেশে ঘুরেছি। ঢাকা শহরের মতো, বাংলাদেশের মত এতো আতিথেয়তা অন্য কোথাও পাইনি। শহিদ মিনারের সামনে দাঁড়িয়ে আছি বলে, ক্যামেরার সামনে আছি বলে বলছি- তা নয়। আমি প্রত্যেক দিন ওজন মাপছি, ২০০ গ্রাম করে বাড়ছে।

মীর আরও বলেন, সত্যিকার অর্থেই বলছি, বাংলাদেশের আতিথেয়তা জান্নাতের সমান। আমি জান্নাত দেখিনি, যাব কিনা জানি না। বেহেশতে যাব নাকি দোজখে যাব, সেটাও জানি না। কিন্তু খাওয়া-দাওয়ার বিষয়ে যদি কোনো স্বর্গ থেকে থাকে, তাহলে সেটা অবশ্যই বাংলাদেশ।

গত রবিবার মীর যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে গেলেন, তখনো তার আশপাশে উৎসাহী ভক্তের ভিড়। কেউ ছবি তুলতে চায়, কেউ বলতে চায় দু-একটা কথা। মীর সবার আবদার মেটাচ্ছিলেন, আর খেয়ে যাচ্ছিলেন সমানে। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কয়েকজন ভর্তাওয়ালা বসেন, যারা স্ট্রবেরি, তেঁতুল, পেয়ারা ইত্যাদি দিয়ে নানা রকমের ভর্তা বানান। সেগুলোর প্রশংসা গেছে মীরের কানেও।  

তাই রবিবার দুপুরে দলবল নিয়ে হাজির মীর। এই-ই করতে মীর বাংলাদেশে এসেছেন এবার। মানে খাবেন, ঘুরে বেড়াবেন আর সেগুলো ক্যামেরায় তোলা হবে। রেডিও-টেলিভিশনে উপস্থাপনার পাশাপাশি মীর ফুড ভ্লগিং করেন। সেসব ভিডিও নিয়মিত আপলোড হয় ‘ফুডকা’ ইউটিউব চ্যানেলে। সঙ্গে থাকেন ইন্দ্রজিৎ লাহিড়ী, তিনিই ফুডকা। কাকা-ভাতিজা মিলে এত দিন পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তের খাবারের স্বাদ নিয়েছেন।

এবার এসেছেন বাংলাদেশে। মীর বলেন, ‘প্রথম দিন গিয়েছিলাম মাওয়া ঘাটে। ইলিশ খেলাম। পদ্মায় ঘুরলাম। দারুণ সময় কাটছে! ঢাকায় এসে শুধু খেয়েই যাচ্ছি। ’ পাশ থেকে ইন্দ্রজিৎ মানে ফুডকা বলে উঠলেন, ‘ঢাকায় এবার নতুন ৩টি জিনিস খেলাম- ভেলপুরি, যেটা কলকাতার থেকে একেবারেই আলাদা, মরিচ-তেঁতুল চা আর স্ট্রবেরি ভর্তা। ’

SHARE THIS ARTICLE