পাপুলের সাজা নিয়ে কিছুই করার নেই: বাংলাদেশ দূতাবাস

আইরিশ বাংলাপোষ্ট অনলাইন ডেস্কঃ অর্থপাচার ও মানবপাচারে জড়িত থাকার দায়ে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র এমপি কাজী শহিদ ইসলাম পাপুলকে চার বছরের কারাদণ্ড দিয়েছেন কুয়েতের আদালত। তার এ সাজাকে কুয়েত সরকার ও বিচার বিভাগের নিজস্ব ব্যাপার বলে জানিয়েছে সেখানকার বাংলাদেশ দূতাবাস।

শুক্রবার একটি বেসরকারি টেলিভিশনকে টেলিফোনে দেয়া সাক্ষাৎকারে কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল (অব.) আশিকুজ্জামান বলেন, তাদের নিজস্ব বিচার বিভাগের মাধ্যমে এ সাজা দেয়া হয়েছে। এখানে আমাদের কিছুই করার নেই।

বৃহস্পতিবার কুয়েতের ফৌজদারি আদালতের বিচারক আবদুল্লাহ আল ওসমান এমপি পাপুলকে দোষী সাব্যস্ত করে এ রায় দেন। কারাদণ্ডের পাশাপাশি পাপুলকে ১৯ লাখ কুয়েতি দিনার (প্রায় ৫৩ কোটি ২১ লাখ টাকা) জরিমানাও করা হয়েছে।

লক্ষ্মীপুর-২ (রায়পুর ও লক্ষ্মীপুর সদরের আংশিক) আসনের স্বতন্ত্র এমপি পাপুল প্রায় ৮ মাস ধরে কুয়েত কারাগারে রয়েছেন। অর্থপাচার, মানবপাচার ও শ্রমিক শোষণের অভিযোগে গত ৬ জুন কুয়েত সিটির মুশরিফ এলাকায় বাসা থেকে পাপুলকে গ্রেফতার করে দেশটির আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

পাচারের শিকার পাঁচ বাংলাদেশির অভিযোগের ভিত্তিতে পাপুলের বিরুদ্ধে মানবপাচার, অর্থপাচার ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মীদের শোষণের অভিযোগে মামলা করা হয়। তার বিরুদ্ধে ঘুষ লেনদেনের অভিযোগের মামলার রায় হলেও এখনও মানব ও অর্থপাচারের দুটি মামলার রায় অপেক্ষমাণ রয়েছে।

SHARE THIS ARTICLE