পেশোয়ারে মসজিদে বিস্ফোরণে নিহত বেড়ে ৫৯

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ পাকিস্তানের পেশোয়ারে পুলিশ লাইন মসজিদে সোমবার এক বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৫৯ জনে দাঁড়িয়েছে। এই বিস্ফোরণে আহত হয়েছেন অন্তত ১৫৭ জন।

পেশোয়ারের লেডি রিডিং হসপিটালের মুখপাত্র মোহাম্মদ আসিম হতাহতের সংখ্যা বৃদ্ধির এ তথ্য নিশ্চিত করেছেন। হাসপাতালে চিকিৎসাধীন অনেকের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন তিনি।

পেশোয়ারের পুলিশ কমিশনার রিয়াজ মেহসুদ ডনকে বলেন, ‘আহতদের চিকিৎসার জন্য পেশোয়ার শহরের হাসপাতালগুলোতে জরুরি অবস্থা জারি করা হয়েছে।’

সোমবার যোহর নামাজের সময় অর্থাৎ ১টা ৪০ মিনিটে বিস্ফোরণ ঘটে। এতে বড়সড় মসজিদটির একটি অংশ ভেঙে পড়ে এবং সামনের কাতারে যারা ছিলেন তাদের অনেকে এর নিচে পড়েন।

পেশোয়ারে মসজিদে বিস্ফোরণে নিহত বেড়ে ৫৯

বিস্ফোরণের পর মসজিদের ভেতরের দুইশ থেকে আড়াইশ জন মুসল্লি ধারণক্ষমতা সম্পন্ন মূল অংশটির সামনের দিকের ছাদ ভেঙে পড়ে বলে জানান পেশোয়ারের পুলিশ কর্মকর্তা মোহাম্মদ ইজাজ খান। ওই ছাদের নিচে এখন পর্যন্ত কিছু পুলিশ সদস্যের মরদেহ আটকা পড়ে আছে বলেও জানান তিনি।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানসহ অনেকে এ ঘটনার নিন্দা জানিয়েছেন। প্রধানমন্ত্রী শাহবাজ তাঁর দলের নেতাকর্মীদের আহতদের জন্য রক্ত দেওয়ার নির্দেশ দিয়েছেন।

SHARE THIS ARTICLE