ফরিদপুরের সালথায় দুই পক্ষের সংঘর্ষে আহত ২০

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ ফরিদপুরের সালথায় গ্রাম্য দলাদলি নিয়ে দুই পক্ষের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে বেশ কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ভাঙচুর করা হয়েছে অন্তত ১৫টি বসতঘর। আজ শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার আটঘর ইউনিয়নের সেনহাটি গ্রামে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় গ্রামবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানান, গ্রাম্য দলাদলি নিয়ে সেনহাটি গ্রামের ইউপি সদস্য কবির মাতুব্বরের সমর্থকদের সাথে প্রতিপক্ষের গ্রাম্য দলনেতা মো. ফাগু মাতুব্বরের সমর্থকদের দ্বন্দ্ব চলছিল। যদিও একটি মামলায় কবির মাতুব্বর বর্তমানে কারাগারে রয়েছেন। তারপরেও চলমান দ্বন্দ্বের জেরে সকালে কোন সূত্র ছাড়াই উভয় পক্ষের সমর্থকদের তুমুল সংঘর্ষ বেধে যায়। এই সংঘর্ষে পাশের গোয়ালপাড়া, খোয়াড় ও খাগড় গ্রামের কয়েক শত জনতা দেশীয় অস্ত্র ঢাল-কাতরা নিয়ে অংশ নেয়। ঘন্টাব্যাপী চলে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ।

এতে উভয় পক্ষের অন্তত ২০ আহত হন। তাদের মধ্যে অন্তত ১৫ জনকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

এদের মধ্যে আহত ফিরোজ মাতুব্বর, ফজলু মাতুব্বর, জুবায়েদ খা, রফিক কাজী, আল আমিন, রুহুল ও কাজলের নাম পাওয়া গেছে। এদিকে সংঘর্ষ চলাকালে হামলা চালিয়ে ১৫টি বসতঘর ভাঙচুর করে উত্তেজিত সংঘর্ষকারীরা।

সহকারী পুলিশ সুপার (নগরকান্দা-সালথা সার্কেল) মো. সুমিনুর রহমান বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে একটি সাউন্ড গ্রেনেট নিক্ষেপ করে পরিস্থিতি শান্ত করে। এলাকার পরিবেশ এখন শান্ত আছে।

SHARE THIS ARTICLE