বাংলাদেশী কমিউনিটি ইন ডোনেগাল’র বিজয় দিবস ও চতুর্থ বার্ষিক মিলন মেলা উদযাপিত

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ মহান বিজয় দিবস , বাঙালি জাতির আত্মগৌরবের দিন। ১৯৭১ সালের এই দিনে দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে চূড়ান্ত বিজয় অর্জন করে বাংলাদেশ। এই বিজয়ের মধ্য দিয়ে বিশ্ব-মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন ও সার্বভৌম হানাদারমুক্ত বাংলাদেশ রাষ্ট্রের। ৩০ লাখ শহীদের জীবন আর দুই লাখ মা-বোনের ত্যাগ এবং কোটি বাঙালির আত্মনিবেদন ও গৌরবগাঁথা গণবীরত্বে পরাধীনতার অভিশাপ থেকে মুক্তি পায় বাঙালি জাতি।

গত ২৫ ডিসেম্বর রোববার আয়ারল্যান্ডের কাউন্টি ডোনেগালে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিরা গতকাল মহান বিজয় দিবসের দিনটিকে নানা আয়োজনের মাধ্যমে উদযাপন করেছেন। সন্ধ্যা ৪ টায় লেটারকিনি কমিউনিটি সেন্টারে যথাযোগ্য মর্যাদা ও আনন্দমুখর পরিবেশে মহান বিজয় দিবস উদযাপন করা হয় ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ পাঠ,সমবেত জাতীয় সংগীত, দেশাত্মবোধক সংগীত পরিবেশিত হয়।এর পর প্রধান উপদেষ্টা ডাঃ মুহাম্মদ রফিক উল্লাহ নতুন কমিটিকে সবার সাথে পরিচয় করে দেন ও শপথ বাক্য পাঠ করান।বিজয় দিবস ঘিরে বাংলাদেশী কমিউনিটি ইন ডোনেগালের বর্তমান সভাপতি জনাব শামীম আহমদের সভাপতিত্বে, সংগঠনের সাধারন সম্পাদক ওবায়দুর রহমান রুহেল এর সঞ্চালনায় এক সংক্ষিপ্ত আলোচনা পর্ব অনুষ্ঠিত হয়।

May be an image of 7 people, child, people standing, people sitting and indoor

আলোচনা অনুষ্ঠানের পর পর বিদায়ী সভাপতি ও বর্তমান প্রধান উপদেষ্টা ডাঃ মুহাম্মদ রফিক উল্লাহ ও বিদায়ী সেক্রেটারি জুবায়ের আহমেদকে ফুল ও ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয় এবং বিগত দিনগুলোতে তাদের সফল নেতৃত্বের ভূয়সী প্রশংসা করা হয়। প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মের ছেলে মেয়েদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আবৃতি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও চতুর্থ মিলন মেলায় পরিপূর্ন ছিল দিনটি।
র‍্যাফেল ড্র, কন্ঠ শিল্পী আভির মনোমুগ্ধকর সাংস্কৃতিক সন্ধ্যা ও ঐতিহ্যবাহী বাঙালি নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

SHARE THIS ARTICLE