“বাংলাদেশী কমিউনিটি ইন ডোনেগালের” নতুন উপদেষ্টা পরিষদ ও কার্যকরী কমিটি

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ গত ১৫ই সেপ্টেম্বর রোজ মঙ্গলবার রাত ৮.৩০ মিনিট স্থানীয় অলিভার প্লাংকেট রোড, লেটারকিনি ইন্টারকালচারাল হাবে আহব্বায়ক কমিটির এক মিটিং অনুষ্ঠিত হয় উক্ত মিটিংয়ে ডোনেগাল বাংলাদেশী কমিউনিটির নতুন কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটির সভাপতি জনাব শামীম আহমদ ও সাধারণ সম্পাদক জনাব ওবায়দুর রহমান রুহেল নির্বাচিত হন।

উল্লেখ্য যে ঐতিহ্যবাহী বাংলাদেশী কমিউনিটি ইন ডোনেগাল ২০১৮ সালে ডোনেগালে বসবাসরত প্রগতিশীল, সৃজনশীল নেতৃবৃন্দের মাধ্যমে তাদের যাত্রা শুরু করে।প্রথম সভাপতি ডাঃ মুহাম্মদ রফিক উল্লাহ ও সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ সোহাগের নেতৃত্বে কমিউনিটি বান্ধব বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে একটি সুসংগঠিত ডোনেগাল কমিউনিটির শক্ত ভিত্তি রচনা করেন।

No description available.

কমিউনিটির কর্মকান্ডকে আরও বেগবান করার লক্ষ্যে ও গঠণতন্ত্রের ধারাকে সমুন্নত রাখতে গত ২৭ শে সেপ্টেম্বর এক সাধারণ সভার মাধ্যমে আগের কমিটি বিলুপ্ত করে ডোনেগালের গণ্যমান্য ব্যক্তিবর্গ নিয়ে নতুন আহব্বায়ক কমিটি গঠন করা হয়। আহব্বায়ক কমিটির নেতৃবৃন্দ ছিলেন জনাব নুরুল ইসলাম সরদার, জনাব রানা মিয়া, জনাব মনীর হোসেন, জনাব শামীম আহমদ, মিসেস মহসীনা কচি, মিসেস মিনা খাঁন।পরবর্তীতে জনাব শামীম আহমদ ব্যক্তিগত কারণে আহব্বায়ক কমিটি থেকে পদত্যাগ করলে প্রধান আহব্বায়কের ভূমিকা পালন করেন জনাব মনীর হোসেন। আহব্বায়ক কমিটির নেতৃবৃন্দ সংগঠনের ফরম পূরণ করার জন্য ডোনেগালবাসীর প্রতি উদাত্ত আহ্বান করেন। স্থানীয় ইস্ট অশেন চাইনিজ টেইকওয়ে থেকে ফরম সংগ্রহ করার জন্য অনুরোধ করা হয়। দীর্ঘ প্রায় দেড় মাস ডোনেগালে বসবাসকারী বাংলাদেশীরা সংগঠনের নির্ধারিত ফরম পূরণ করার প্রক্রিয়া সম্পন্ন হবার পর আহব্বায়ক কমিটির উদ্যোগে গত ১৫ সেপ্টেম্বরে একটি পূর্ণাঙ্গ নতুন কমিটি ঘোষণা করা হয় ।

No description available.

ডোনেগাল বাংলাদেশী কমিউনিটির সকল নিবন্ধিত সদস্যদরা নতুন কমিটিকে সাদরে গ্রহণ করে। উল্লেখ্য বাংলাদেশ কমিউনিটি ইন ডোনেগালের তুমুল জনপ্রিয় ব্যাক্তিত্ব জনাব ডাঃ মুহাম্মদ রফিক উল্লাহ চেয়েছেন গণতান্ত্রিক প্রকৃয়ায় উনার স্থানে নতুন নেতৃত্বের প্রতিফলন ঘটুক।

নব নির্বাচিত ডোনেগাল বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ উপদেষ্টা পরিষদ(১২সদস্য বিশিষ্ট) প্রধান উপদেষ্টা ডাঃমুহাম্মদ রফিক উল্লাহ। উপদেষ্টা মন্ডলীর সদস্যবৃন্দ জনাব, ডাঃআজিজুর রহমান,জনাব মনীর হোসেন বিশিষ্ট ব্যবসায়ী, জনাব রানা মিয়া বিশিষ্ট ব্যবসায়ী, জনাব লুৎফুর রহমান বিশিষ্ট ব্যবসায়ী, জনাব নুরুল ইসলাম সরদার বিশিষ্ট কমিউনিটি লিডার, জনাব সাজন আহমদ সাজন বিশিষ্ট ব্যবসায়ী, জনাব রবিন হায়দার টিপু বিশিষ্ট ব্যবসায়ী, জনাব ডাঃ ফারুক আহমেদ, মিসেস জেসমিন আরা ও মিসেস আফরিনা চৌধুরী।

সিনিয়র সহ সভাপতি মিসেস ইসমাত আরা চৌধুরী,

২৫ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদ নিম্নরূপ সভাপতি জনাব শামীম আহমদ সিনিয়র সহ সভাপতি মিসেস ইসমাত আরা চৌধুরী, সহ সভাপতি জনাব জুবায়ের আহমদ (সোহাগ), সাধারণ সম্পাদক জনাব ওবায়দুর রহমান রুহেল, সহ সাধারণ সম্পাদক শাকিল আহমেদ, সাংগঠনিক সম্পাদক জনাব ফারুক হোসেন সুমন, সহ সাংগঠনিক সম্পাদক জনাব তানভীর আহমেদ জনি, কোষাধ্যক্ষ জনাব আব্দুল্লাহ আল মামুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিসেস তাসলিমা আক্তার,

সহ সভাপতি জনাব জুবায়ের আহমদ (সোহাগ)

সহ প্রচার সম্পাদক জনাব রমিজ মিয়া, ক্রীড়া সম্পাদক জনাব সামাল মিয়া, সহ ক্রীড়া সম্পাদক খান সুমন ( রশিদ) , দপ্তর সম্পাদক জনাব মামুন শাহ, ধর্ম বিষয় সম্পাদক জনাব শাহিনুর রহমান , সহ ধর্ম বিষয় সম্পাদক জনাব ক্বারী হোসাইন আহমদ, সমাজ সেবা সম্পাদক এস আহমেদ আল করিম, সহ সমাজ সেবা সম্পাদক জনাব নোমান আহমেদ, শিক্ষা বিষয়ক সম্পাদক জনাব আশরাফ হোসেন মাষ্টার, সহ শিক্ষা বিষয়ক সম্পাদক জনাব শাহীন মিয়া, দূর্যোগে ও ব্যবস্থাপনা সম্পাদক জনাব লোকমান দেওয়ান, উন্নয়ন সম্পাদিকা মিসেস ইসরাত মুন, সাংস্কৃতিক সাংস্কৃতিক সম্পাদক মিসেস জেরিন খাঁন, আপ্যায়ন সম্পাদিকা মিসেস মীনা খাঁন, মহিলা বিষয়ক সম্পাদিকা মিসেস মহসীনা কচি, দপ্তর সম্পাদক মামুন শাহ

SHARE THIS ARTICLE