বার্সেলোনার কাছে বিধ্বস্ত রিয়াল মাদ্রিদ

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ জাভি হার্নান্দেসের ছোঁয়ায় বদলে যাওয়া এক বার্সেলোনাকে দেখছে ফুটবল বিশ্ব। এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে বিধ্বস্ত করে সান্তিয়াগো বার্নাব্যু থেকে দারুণ জয় নিয়ে ফিরল বার্সেলোনা। রোববার রাতে লস ব্লাংকোদের ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে কাতালানরা। সব প্রতিযোগিতা মিলে টানা ১২ ম্যাচ অপরাজিত থাকল বার্সেলোনা।

ছয় ম্যাচ পর রিয়াল মাদ্রিদকে হারাল তারা। এর আগে সর্বশেষ ২০১৯ সালে এল ক্লাসিকো জিতেছিল বার্সেলোনা।  

শেষ পাঁচ এল ক্লাসিকো জেতা রিয়াল এ ম্যাচে কোনোরকম সুযোগ পায়নি। পুরো ম্যাচেই বার্সেলোনার আক্রমণ ঠেকাতেই হিমশিম খেতে হয়েছে কার্লো আনচেলত্তির দলকে। আধিপত্য বিস্তার করেছে জাভির দল। ছন্দময় ফুটবল খেলে একের পর এক আক্রমণ করে রিয়ালকে কোণঠাসা করে রাখে। সপ্তম মিনিটে বার্সেলোনাকে রক্ষা করে আন্দ্রে টার স্টেগান। বাঁ দিক দিয়ে আক্রমণে উঠে বক্সে ঢুকে ভালভার্দের উদ্দেশ্যে কাট ব্যাক করেন ভিনিসিয়ুস। উরুগুয়েন মিডফিল্ডারের নিচু শট বাঁ দিকে ঝাঁপিয়ে রক্ষা করেন স্টেগান।  

১২ মিনিটে কোর্তুয়াকে একা পেয়েও গোল করতে পারেনি অবামেয়াং। ডান থেকে ফেরান তোরেসের বাড়ানো ক্রস গোলমুখে ফাকায় পেয়েছিলেন অবামেয়াং, সামনে ছিল শুধুই কোর্তুয়া। তবে সরাসরি এই গোলরক্ষকের গায়ে মারেন তিনি। ২৯ মিনিটে আর হতাশ করেনি অবামেয়াং, তার গোলে এগিয়ে যায় বার্সেলোনা। ডান দিক থেকে ওসমান দেম্বেলের মাপা ক্রসে হেডে বল জালে জড়ান এই গ্যাবন জাতীয় দলের অধিনায়ক। আক্রমণের ধার বাড়িয়ে ৩৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। দেম্বেলের কর্নারে হেডে লক্ষ্যভেদ করে আরোহো।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের সহজ সুযোগ নষ্ট করেন ফেরান তোরেস। তবে ৪৭ মিনিটে সেই ফেরান তোরেসের দারুণ গোলে ব্যবধান ৩-০ করে বার্সেলোনা। ৫১ মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে নিজের দ্বিতীয় গোল করেন অবামেয়াং। ফেরান তোরেসের পাসে বক্সে ঢুকে কোর্তুয়ার মাথার উপর দিয়ে চিপ শটে লক্ষ্যভেদ করেন অবামেয়াং। বার্সেলোনার জার্সিতে এটি তার নবম গোল। বাকি সময়ে বার্সেলোনা আর ব্যবধান বাড়াতে পারেনি। রিয়ালও পারেনি কোনো গোল শোধ দিতে।

২৯ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকল রিয়াল মাদ্রিদ। এক ম্যাচে কম খেলে ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে বার্সেলোনা। ২৯ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে সেভিয়া।

SHARE THIS ARTICLE