ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস আইসোলেশনে, তীব্র সমালোচনার মুখে সরকার

আইরিশ বাংলাপোষ্ট অনলাইন ডেস্কঃ ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর আইসোলেশনে যাওয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। একে অপরের সংস্পর্শে আসায়দেশটির অর্থমন্ত্রী রিসি সুনাকও জাতীয় করোনা বিধি মেনে আইসোলেশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বরিস জনসনের সঙ্গে সাক্ষাতের পর দেশটির স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। পরে প্রধানমন্ত্রী আইসোলশনে না গিয়ে নিয়মিত দায়িত্ব চালিয়ে যাওয়ার ঘোষণা দেন। প্রধানমন্ত্রীর এমন ঘোষণায় দেশটিতে তীব্র সমালোচনা শুরু হলে আগের সিদ্ধান্ত বাতিল করে আইসোলেশনে যাওয়ার ঘোষণা দেন বরিস জনসন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন তার বাসভবনে আইসোলেশনে থাকবেন বলে জানিয়েছেন সরকারের এক মুখপাত্র। তিনি জানান, ‘প্রধানমন্ত্রী ইতোমধ্যে পিসিআর টেস্ট করাতে দিয়েছেন। টেস্টের ফলাফল আসার পর বোঝা যাবে তিনি ঝুঁকিমুক্ত কিনা।’

প্রিয় | ইন্টারনেট লাইফ

এদিকে স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদের করোনা পজিটিভ হওয়ার খবর এমন এক সময় এসেছে যখন মহামারি সামলানো নিয়ে দেশটির সরকার তীব্র সমালোচনার মুখে রয়েছে। তীব্র সংক্রমণ সত্ত্বেও মন্ত্রীরা ভ্যাকসিন কর্মসূচিতে আস্থা রাখায় ইংল্যান্ডের প্রায় সব বিধি-নিষেধ সোমবার থেকে প্রত্যাহার করে নেওয়া হচ্ছে।

uk News in Bengali, Latest uk Bangla Khobor, photos, videos | Zee News  Bangla

প্রসঙ্গত, গত কয়েকদিন যুক্তরাজ্যে করোনাভাইরাসের ডেল্টা ধরনের প্রকোপ বেড়েছে। গত ১০ দিন ধরে দেশটিতে গড়ে ৫০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। এছাড়া হাজার হাজার মানুষকে স্বেচ্ছা আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হচ্ছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে।

SHARE THIS ARTICLE