ভারতের কেরালায় বিমান বিধ্বস্ত । পাইলটসহ ২১ জনের মৃত্যু

আইরিশ বাংলাপোষ্ট ডেস্কঃ গতকাল শুক্রবার সন্ধ্যাবেলায় ১৯১ জন যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমানটি দুবাই থেকে ভারতের কেরালার কোজিগোড়ে ফিরছিল। কারিপুর বিমানবন্দরের রানওয়েতে বিমানটি নামার সময়েই বিধ্বস্ত হয়।
১৯১ জন যাত্রী নিয়ে শুক্রবার সন্ধ্যাবেলায় ক্র্যাশ করল এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের বিমান। বিমানটি দুবাই থেকে কোজিগোড়ে ফিরছিল। কারিপুর বিমানবন্দরের রানওয়েতে বিমানটি নামার সময়েই হয় বিপত্তি। ক্র্যাশ করে ১৯১ জন যাত্রী নিয়ে। ঘটনাস্থলে ছুটে গিয়েছে অ্যাম্বুলেন্স ও দমকল বাহিনীর লোকেরা।

Dubai-Kerala Air India Express plane crash: "The seats turned ...


এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, পাইলট সহ অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কেজে অ্যালফন্স জানিয়েছেন যে অনেক যাত্রী আহত হয়েছেন। কিন্তু প্লেনটিতে আগুন ধরে যায়নি ভাগ্যবশত। এর ফলে অধিকাংশ যাত্রীই সুরক্ষিত আছেন, যাদের এখন ওই প্লেন থেকে বার করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। পাইলটের মৃত্যুর কথাও টুইটে জানান অ্যালফন্স।
১৯১ জন ছিলেন বলে জানা যাচ্ছে। এদের মধ্যে ১০ জন শিশুসহ ১৭৪জন যাত্রী, দুজন পাইলট এবং ৫ জন কেবিন ক্রু। বন্দে ভারত মিশনের আওতায় এই প্লেন আসছিল দুবাই থেকে কোজিগোড়ে। সন্ধ্যা ৭.৪৫ নাগাদ এই দুর্ঘটনা হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কনডোট্টি থানার পুলিশ।
এয়ার ইন্ডিয়ার বিমানটি দুবাই থেকে বিদেশে আটকিয়ে পড়া ভারতীয় নাগরিকদের ফিরিয়ে নিয়ে আসছিল।

ভারতের অসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ডি জি সি এ জানিয়েছে যে প্রবল বৃষ্টির মধ্যেই বিমানটি অবতরণ করছিল। দৃশ্যমানতা ছিল ২০০০ মিটার।
বিমানটি রানওয়ে ওয়ান জিরো ছোঁয়ার পরে না থেমেই রানওয়ের শেষ মাথায় চলে যায় আর তার পরে সেটি ছাড়িয়ে সামনের উপত্যকায় গিয়ে পড়ে। তখনই বিমানটি দুটো টুকরো হয়ে যায়।
ঘটনায় বিস্তারিত তদন্তের নির্দেশ দিয়েছে বিমান নিয়ামক সংস্থা ডিজিসিএ।
সুত্রঃ বিবিসি, দি হিন্দু

SHARE THIS ARTICLE